আসসালামু আলাইকুম বন্ধুরা , আজকে আমি আপনাদের জন্য দারুন একটি ব্লগার টিপস নিয়ে এলাম আশাকরি আপনাদের কাজে আসবে । আমরা যারা ব্লগিং করি তাদের মূল উদ্দেশ্য ব্লগিং করে কিছু উপার্জন করা কিন্তু আমারা তাই আমারা যারা বাংলা কিংবা ইংলিশ ব্লগিং করছি তারা বিভিন্ন অ্যাড নিজেদের ব্লগে ব্যবহার করছি এবং যারা ইংরেজি ব্লগিং করছে তারা তো সোনার হরিণ গুগল অ্যাড ব্যবহার করছে । সে যাই হোক আপনি যে অ্যাডি আপনার ব্লগে ব্যবহার করেন না কেন ঠিক স্থানে ব্যবহার করুন আর আপনার ব্লগের অ্যাড যাতে ভিজিটর এর চোখে পড়ে সেই জন্য নিচের টিপস দেখে ব্লগের উপরে নীচে এবং ডানে বামে ব্যবহার করুন । নীচে থেকে দেখে নিন ।






উপরে , নীচে , ডানে , বামে অ্যাড ব্যবহার করতে নিচে দেখুন 




  • প্রথমে আপনার ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন । 
  • ড্যাশবোর্ড থেকে Template → Edit HTml এ ক্লিক করুন । 
  • এবার আপনার কীবোর্ড এর Ctrl+ F প্রেস করে নিচের ট্যাগ খুজুন । 



<data:post.body/>


উপরের ট্যাগ অনেক বার পাবেন কিন্তু আপনি দ্বিতীয় বা তৃতীয় বা যেটা পাবেন তার ঠিক নীচে নিচের কোড গুল বসাবেন ।


<b:if cond='data:blog.pageType == "item"'> <div style="float:left;"> your add code goes here </div> </b:if>


উপরের কোড থেকে Your add code goes here মুছে সেখানে আপনার অ্যাড কোড বসিয়ে দিন দাঁড়ান আর একটু কাজ বাকি আছে অ্যাড কোডকে কনভার্ট করতে হবে এর জন্য আপনি এখানে ক্লিক করুন HTML Encoder এই পেজে গিয়ে ফাকা বক্সে আপনার অ্যাড কোড দিয়ে Convert বাটনে ক্লিক করুন এবং বক্স থেকে কনভার্ট করা কোড গুল কপি করে উপরের Your add code goes here স্থানে বসিয়ে দিন ।



আর হা আপনি যদি অ্যাড আপনার ব্লগের উপরে বসাতে চান তাহলে <data:post.body/> এই ট্যাগ এর ঠিক উপরে বসিয়ে দিন এবং যদি নীচে বসাতে চান তাহলে <data:post.body/> এই ট্যাগ এর ঠিক নীচে বসিয়ে দিন ।



আর যদি ডানে বসাতে চান তাহলে উপরের কোড থেকে left মুছে সেখানে right লিখে দিন ব্যাস এবার Save Template এ ক্লিক করে বেরিয়ে আসুন ।


তাহলে আশাকরি উপরের পোস্ট থেকে বুঝতে কোন সমস্যা হল না আর হা অ্যাড গুল বসানোর সময় অবশ্যই সাইজ ঠিক ভাবে বেচে নিবেন না হলে দেখতে ভাল লাগবে না । তাহলে পোস্টটি থেকে আপনার কাজে আসলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । কোন সমস্যা হলে নীচে কমেন্ট করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. উত্তরগুলি
    1. ধন্যবাদ আপনাকে সঙ্গেই থাকুন !

      মুছুন
  2. ভাই আপনাকে অনেক ধন্যবাদ।

    উত্তরমুছুন
  3. উত্তরগুলি
    1. আমার ব্লগ দেখুন ! কাজ হবে উপরের টিপস দেখুন যেভাবে বলেছি সেই ভাবেই করুন ।

      মুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets