বন্ধুরা সবাই কেমন আছেন আশাকরি সবাই ভাল ও সুস্থ আছেন । যাই হোক বছর প্রায় শেষের দিকে তাই খুব তাড়াতাড়ি নতুন বছরের উপলক্ষে নতুন কিছু শেয়ার করতে চেস্ট করবো দোয়া করবেন । তাহলে আজকের পোস্টে ফিরে যাই । আমি টাইটেলে কিছুই খুলে বলিনি আসলে আপনারা লক্ষ করবেন আপনি যখুন আপনার ব্লগ মোবাইল দিয়ে ভিজিট করছেন তখুন আমি যে Responsive থিম আপনার ব্লগে ব্যবহার করছেন সেটা দেখা যাছে না তার পরিবর্তন ব্লগার এর ডিফল্ট একটি একটি পেজে আপনার পোস্ট শো করছে যেটা মোটাও ভাল লাগে না । মুলত এটা হবার কারন আপনার Show desktop template on mobile devices এই অপশনটি অন করা নাই । আপনি Responsive থিম ব্যবহার করছেন অথচ ব্লগ ভিজিট করলে মোবাইল বা ট্যাবলেটে সেটা দেখা যাছে না তা কি মানা যাই তাহলে নিচে থেকে দেখে নিন কিভাবে আপনার Responsive থিম মোবাইলেও শো করবে এর জন্য নিচে থেকে দেখেনিন Show desktop template on mobile devices এই অপশনটি কিভাবে অন করবেন ।




উদাহারন হিসাবে আপনি চাইলে আমার ব্লগ ভিজিট করে দেখতে পারেন আপনার মোবাইল ডিভাইস দিয়ে আশাকরি আমার ডেস্কটপ থিমটাই মোবাইলও দেখতে পাবেন ।


Show desktop template on mobile devices


প্রথমে আপনার ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন । ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন । 




এবার ডান পাশ থেকে Setting আইকন বাটনে ক্লিক করুন । 




ব্যাস সব শেষ Save এ ক্লিক করে বেরিয়ে আসুন এবং আপনার ব্লগটিকেও মোবাইল দিয়ে ভিজিট করে দেখুন আশাকরি এবার আপনার মোবাইল দিয়ে সুন্দর ভাবে Responsive ডিজাইনেই ভিজিট করতে পারছেন । 


অবশ্যই আপনার ব্লগে ব্যবহার করা থিম বা টেম্পলেট টি Responsive হতে হবে না হলে কিন্তু এই অপশন না অন করাই ভাল ।


এটা খুবি সাধারন একটা বিসয় আমি শেয়ার করলাম সুধু মাত্র নতুন দের জন্য আশাকরি নতুন দের কাজে আসবে ।


পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন কোন সমস্যা হলে নিচে কমেন্ট করে জানাতে পারেন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets