আসসালামু আলাইকুম বন্ধুরা , ব্লগার SEO খুবি গুরুত্ব পূর্ণ একটি বিষয় এটা সবাই যানে কিন্তু আমারা অনেকেই যানি না ব্লগারের অনেক হিডেন SEO টিপস আছে যেগুল ঠিক ভাবে নিয়মিত করলে আপনার ব্লগ সার্চ ইঞ্জিনে অবশ্যই একটা ভাল জাইগাই যাবে সেরকম আজকের এই টিপস । ব্লগিং করার সময় আমারা সবাই পোস্টে বিভিন্ন দরকারি ফটো ব্যবহার করি এখুন আপনি চাইলে সেই সব ফটো গুললির খুব সহজে সার্চ ইঞ্জিনে ভাল ফল পেতে পারেন বিশেষ করে গুগল ইমেজ বা ইয়াহু ইমেজ এ কেউ যদি কোন ফটো সার্চ করে এবং আপনি যদি আপনার ব্লগ ফটোকে ভাল ভাবে SEO করতে পারেন তাহলে অবশ্যই ভাল ফল পাবেন সঙ্গে ভিজিটর ও ভাল পাবেন । সেই রকম একটি ব্লগার ব্লগে অপশন আছে Alt ট্যাগ যার দ্বারা আপনি আপনার ব্লগ পোস্ট ফটোতে কিছু দরকারি কীওয়ার্ড দিতে পারবেন যেটা ইমেজ সার্চ ইঞ্জিনে খুবি গুরুত্ব পূর্ণ , আজকে আমি আপনাদের সেটাই দেখাব কিভাবে ফটোতে Alt ট্যাগ ব্যবহার করবেন ।




কিভাবে ব্লগার ব্লগের পোস্ট ফটোকে SEO ফ্রেন্ডলি করবেন !!



ব্লগার ব্লগে কাস্টম Permalink কিভাবে ব্যবহার করবেন ! SEO এর ক্ষেত্রে দারুন কাজের !!



কিভাবে alt ট্যাগ ব্যবহার করবেন !



প্রথমে আপনি ব্লগার ড্যাশবোর্ড এ যান নতুন পোস্ট লিখতে শুরু করুন এবার ফটো আপলোড করুন এবার সেই ফটোতে ক্লিক করুন তাহলেই দেখুন একটা মেনু বারের মত অপশন আসবে সেখান থেকে Properties এ ক্লিক করুন ।



কিভাবে ব্লগার ব্লগের পোস্ট ফটোকে SEO ফ্রেন্ডলি করবেন !!



উপরের মত Properties এ ক্লিক করলেই আপনি একটি পপআপ পাবেন সেখানে title text: এর যাইগাই আপনার ব্লগ পোস্ট টাইটেলটি দিয়ে দিন এবং alt text: যাইগাই আপনি সেই ফটো সম্পর্কে কিছু কীওয়ার্ড লিখুন ।




কিভাবে ব্লগার ব্লগের পোস্ট ফটোকে SEO ফ্রেন্ডলি করবেন !!




এক্ষেত্রে অবশ্যই বুঝে কীওয়ার্ড গুল দিবেন আশাকরি বুঝতে পেরেছেন আমি আপনাকে কি বোঝাতে চেয়েছি তারা ছাড়া আপনি যদি চান ব্লগার বাদে যেকোনো প্লাট ফর্মে এই alt ট্যাগ ব্যবহার করবেন তাহলে নিচের alt ট্যাগ code ব্যবহার করতে পারেন সেটা Blogge বা Wordpress ও হতে পারে । এটা আপনি কাস্টম ভাবে ব্যবহার করতে চাইলে HTML হিসাবে নিচের কোড গুল ব্যবহার করবেন আপনার পোস্টে ।



< img src ="আপনার ফটো URL" alt="আপনার ফটো alt ট্যাগ"></img>



ব্যাস হয়েগেল আশাকরি পোস্টটি বুঝতে কোন রকম সমস্যা হলনা কোন রকম সমস্যা হলে অবশ্যই আমাকে নিচে কমেন্ট করতে পারেন পোস্টটি কোন ভুল হলে অবশ্যই ধরিয়ে দিবেন । ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets