আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন , আশাকরি সবাই খুব ভালও সুস্থ আছেন । যাই হোক আজকে আমি আপনাদের জন্য খুবি কাজের একটি টপিক নিয়ে এলাম পর্ণ বর্তমান সময় বড় একটা ব্যাধি আর মানুষ দিন দিন এর শিকার হছে আপনিও বুঝতে পারছেন না আপনার বচ্চাও দিনের পর দিন এর ব্যাধির শিকার হছে তাই বাচ্চার হাতে পিসি তুলে দেবার আগে পিসিতে এই সেটিং অন করেদিন যাতে করে আপনার বাড়ির বাচ্চা এই সকল অশ্লীল সাইট ভিজিট করতে না পারে তাহলে নীচে থেকে দেখে নিন কিভাবে পর্ণ সাইট আপনার পিসি থেকে ব্লক করে রাখবেন ।






আমি আগেই বলেছি কোন রমক সফটওয়্যার লাগবে না এটা আপনি আপনার উইন্ডোজ ব্যবহার করেই করতে পারবেন তবে আপনি যদি উইন্ডোজ ৭ বা ৮ ব্যবহার করি হন তাহলে আমার এই টিপস বুঝতে সুবিদা হবে । তাহলে চলুন শুরু করা যাক ।



কিভাবে পর্ণ সাইট ব্লক ব্লক করবেন !



প্রথমে আপনার পিসি থেকে কন্ট্রোল প্যানেল যান এবং সেখানে থেকে View network status and tasks এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন দেখুন ।






এবার যে পেজ আসবে সেখান থেকে Accrss type অপশন থেকে ক্লিক করুন নীচের ফটো দেখুন ।






এখানে আপনার অন্য অপশন থাকবে যেমন Local Area Connection ও থাকতে প্রে এক কথাই সেখানে যে অপশন থাকবে তাতে ক্লিক করুন একটি বক্স আসবে সেখান থেকে Properties এ ক্লিক করুন ক্লিক করা হলে নীচের মত একটি বক্স আসবে সেখান থেকে Internet protocol version 4 (TCP/IPv4) এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।






তাহলেই আরও একটি বক্স আসবে সেখান থেকে Use the following DNS server addresses এ চলি ঠিক দিন মানে ক্লিক করুন এবং সেই ফাকা ঘরের প্রথম লাইনে লিখুন 208 - 67 - 122 - 123 এবং দ্বিতীয় ঘোরে লিখুন 208 - 67 - 120 - 123 ব্যাস এবার OK এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।






ব্যাস হয়েগেল সব কিছুতে OK করে বেরিয়ে আসুন এবং গুগল যেকোনো পর্ণ সাইট ভিজিট করে দেখুন lol :-p চিন্তা নাই ভিজিট করতে পারবেন না  । আশাকরি পোস্টটি বুঝতে কোন রকম সমস্যা হল না কোন রকম সমস্যা হলে অবশ্যই কমেন্ট করুন ।



তাহলে আজকের মত এই পর্যন্ত ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. এটা করার পর,,,যখন আবার পর্ণ দেখার ইচ্ছা হবে তখন কীভাবে দেখব প্লিজ এটাও সমাধান দেন???

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. Use the following DNS server addresses ঠিক তুলে দিয়ে তার উপরে যে অপশন আছে সেটা সিলেক্ট করে দিবেন তাহলেই হয়ে যাবে ।

      মুছুন
  2. খুব সুন্দর একটি পোস্ট। Awesome Post. আরো পোস্ট চাই।

    Exclusive Dwonload Site DidarBD24.Com

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets