আসসালামু আলাইকুম বন্ধুরা , আজকে আমি আপনাদের দেখাব কিভাবে আপনি অফিস ওয়ার্ড ব্যবহার করে আপনার পিসির স্ক্রীনশর্ট নিবেন । অনেকে ভাবছেন কি দরকার আমিও বলব আমি নিজেও এই ভাবে স্ক্রীনশর্ট নিই না তবে শুধু জেনে রাখতে ক্ষতি কি ! তাছাড়া যারা অভিজ্ঞ তারা এটা অবশ্যই যানেন কিন্তু যেসকল বন্ধুরা এখুনও নতুন শুধু মাত্র তাদের জন্য এই পোস্ট । তাহলে চলুন শুরু করা যাক আমি যেটা দেখাতে যাছি সেটা আমি অফিস ওয়ার্ড ২০১০ এ করেছি আপনি ২০০৭ বা ২০১০৩ তেও করতে পারবেন আমি আশাকরি তবে ২০০৩ এ হবে কিনা বলতে পারছিনা আমি সেটা খুব একটা ব্যবহার করিনি তাহলে চলুন শুরু করা যাক ।








পিসি স্ক্রীনশর্ট নিন অফিস ওয়ার্ড দিয়ে :




প্রথমে আপনার ওয়ার্ড ওপেন করুন তারপর Insert ট্যাবে ক্লিক করুন এবার মেনুতে বাম দিকে লক্ষ করুন Screenshot নামে একটি অপশন আছে তাতে ক্লিক করুন ব্যাস এবার আপনার পিসি স্ক্রীনশর্ট নিন । 








আপনি যদি কোন কিছুর স্ক্রীনশর্ট নিতে চান তাহলে সেটাকে ডেস্কটপে ওপেন করে রাখুন ধরুন কোন ওয়েবসাইট এর স্ক্রীনশর্ট নিবেন তাহলে সেই ওয়েবসাইট ওপেন করুন এবং উপরের মত Screenshort এ ক্লিক করুন ব্যাস হয়েযাবে । 




এবার দেখে নিন কিভাবে সেভ করবেন ধরুন আপনি একটি স্ক্রীনশর্ট নিলেন এখুন সেটাকে সেভ করবেন তাহলে সেই স্ক্রীনশর্ট এর উপর আপনার মউস এর রাইট ক্লিক করুন এবং Save As এ ক্লিক করুন ব্যাস । সেভ করে নিন । 









হয়েগেল ওয়ার্ড দিয়ে পিসি স্ক্রীনশর্ট আশাকরি আপনাদের বুঝতে কোন সমস্যা হয়নি তাছাড়া আপনি ওখান থেকেই আপনার স্ক্রীনশর্ট ফটোটি অনেক ভাবে ডিজাইন করতে পারবেন । তাহলে আজকের মত এই পর্যন্ত পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম । 


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. মাইক্রোসফট অফিস ওয়ার্ড 2007 এ নাই

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. হুম এটা আমি আগেই বলেছি ২০০৭ , ২০০৩ এর নাও থাকতে পারে , ২০১০ বা ২০১৩ ব্যবহার করেন ।

      মুছুন
  2. খুব সুন্দর একটি পোস্ট। Awesome Post. আরো পোস্ট চাই।

    Exclusive Dwonload Site DidarBD24.Com

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ধন্যবাদ সঙ্গেই থাকুন !

      মুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets