আসসালামু আলাইকুম , বন্ধুরা আজকে আমি আপনাদের সঙ্গে খুবি গুরুত পূর্ণ একটি টিপস শেয়ার করবো । আমারা যারা ব্লগিং করি তারা সবাই জানি আলেক্সা কি এবং এর কাজ কি এবং এর রাঙ্ক একটি ব্লগের জন্য কতটা গুরুত্ব পূর্ণ । আলেক্সা বর্তমান সময়ে খুবি জনপ্রিয় একটি সাইট যারা কাজ হল কোন সাইট কোন পজিশনে আছে সেটা দেখিয়ে দেওয়া । আমারা সবাই চাই যাতে আমাদের আলেক্সা রাঙ্ক ভাল থাকুক কিন্তু সেটা সম্ভব না কারন এটা সম্পূর্ণ আপনার ব্লগ ভিজিটর আরও অনেক কিছুকে লক্ষ করে তবেই তারা একটি সাইটকে যোগ্য রাঙ্ক দেই । এখুন আসল কথাই আসি আমি বলেছি কেন ব্লগার / ব্লগস্পট ব্লগে আলেক্সা রাঙ্ক ভাল হয়না । হ্যাঁ এটা একদম ঠিক তবে সেখানে আমার সাব ডোমেইন কথাটাও উল্লেখ করা দরকার ছিল । যাই হোক আমারা যারা ব্লগার ব্লগের সাব ডোমেইন নামে apnar blog.blogspot.com ব্যবহার করি তাদের ক্ষেত্রে আলেক্সা রাঙ্ক ভাল হয় না ।











কেন ব্লগার /ব্লগস্পট ব্লগে আলেক্সা রাঙ্ক ভাল হয় না ? 





 কারন টা আসলে ব্লগার ব্লগস্পট এর সাব ডোমেইন বিভিন্ন দেশ ভিত্তিক রাঙ্ক ভাগ হয়ে যাই , ধরুন আমার ব্লগ হল asobondhu.blogspot.cm এবং এটা যদি আমি ইন্ডিয়া থেকে সার্চ করি তাহলে সেটা দেখাবে asobondhu.blogspot.in এখুন আমার ব্লগে ভিজিটর হল প্রতিদিন ৫০০ এখুন সেই ভিজিটার বিভিন্ন দেশ থেকে হতে পারে এখুন আপনার ব্লগ যদি বাংলাদেশ থেকে ভিজিট হয় তাহলে সেটা হলে asobondhu.blogspot.com এখুন আলেক্সা এটার রাঙ্ক আলাদা করে দেবে এবং asobondhu.blogspot.in এটা হল ভারতের ভিজিটর তার মানে এর রাঙ্ক আলাদা হবে । তাহলে এখান থেকে বোঝা যাছে কেন ব্লগার ব্লগের সাব ডোমেইন ব্যবহার করলে আলেক্সা রাঙ্কে ভাল ফল হয় না । নীচের ফটো গুল দেখুন তাহলে বিস্তারিত বুঝতে পারবেন ।




প্রথমে নীচের ফটো দেখুন এখানে আপনি .in ডোমেইন এর আমার একটি ডেমো সাইট এর লিঙ্ক দিয়েছে সেখানে দেখুন রাঙ্ক কত ।









দেখুন উপরে রাঙ্ক শো করছে .in এর কারন ব্লগটা ভারত থেকে ভিজিট হয়েছে এখুন নীচে দেখুন .com ডোমেইন এর রাঙ্ক ।








উপরের ফটো দেখুন .com ডোমেইন দিয়ে কোন রাঙ্কি নেই কারন টা মনে হয় বুঝতেই পারছেন । তাহলে আশাকরি বুঝতে পারলেন কেন ব্লগার ব্লগস্পট ব্লগ এর রাঙ্ক ভাল হয় না , এছাড়াও আপনি আরও বিভিন্ন দেশ যেমন .uk , .nl ইত্যাদি দেশ ভিত্তিক ডোমেইন  নাম দিয়ে আপনার ব্লগ রঙ্ক চেক করুন দেখুন রাঙ্ক বিভিন্ন হবে ।





তাহলে আজকের মত এই পর্যন্ত পোস্টটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । কোন রকম প্রশ্ন থাকলে নীচে কমেন্ট করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets