আসসালামুয়ালাইকুম, কেমন আছেন ব্লগার ভাইয়ারা? আশা করি ভাল আছেন
বর্তমানে ব্লগিং একটি সম্মানজনক পেশা হিসেবে অনেক জনপ্রিয়। অনেকেই আছেন যারা ব্লগিং করে নিজেকে স্বাবলম্বী করার পাশাপাশি দেশকেও করছে সম্রিদ্দি। যাই হোক, ব্লগিং সম্পর্কে বেশি কিছু বলার নাই। কারন এটি সম্পর্কে সবাই অবগত।

বন্ধুরা আমরা আমাদের ব্লগ সাইটকে প্রফেশনাল করার জন্য অনেক ওয়েডগেট ব্যাবহার করে থাকি। কিন্তু কথায় আছে " বেশি ভাল, ভাল না" অনেকেই আছেন অনেক ওয়েডগেট ব্যাবহার করেন, যা উপকার করার থেকে ক্ষতি করে বেশি। যাই হোক আজ আমি আপনাদের সাথে আলোচনা করবো "যে ৩ টি ব্লগার ওয়েডগেট আপনার ব্লগে না থাকলেই নয়" 

আপনি যতই  ব্লগার ওয়েডগেট ব্যাবহার করেন না কেন, খেয়াল রাখবেন এই ৩ টি  ব্লগার ওয়েডগেট যেন আপনার ব্লগে থাকে। তাহলে চলুন ৩ টি  ব্লগার ওয়েডগেট এর প্রয়োজনীয়তা জেনে নেই।



ফেসবুক লাইক বক্স 



ফেসবুক লাইক বক্স


হাজার হাজার Social Media এর মধ্যে ফেসবুক অন্যতম। ফেসবুক এর প্রয়োজনীয়তা বলার দরকার আছে বলে মনে হয় না। কারন যে ইন্টারনেট ব্যাবহার করে সেই ফেসবুক ব্যাবহার করে।

ফেসবুক লাইক বক্স ওয়েডগেট অনেক কার্যকারী ভুমিকা পালন করে থাকে। এটি আপনার ব্লগ এর ফ্যান পেইজের লাইক বাড়াতে সাহায্য করে।

অনেক সফল ব্লগার আছেন, যাদের সফলতার গোপন রহস্য হল SMM - Social Media Marketing। ফেসবুক লাইক বক্স ওয়েডগেট এর পাশাপাশি গুগল প্লাস ইত্যাদি রাখতে পারেন।



 রিলেটেড পোস্ট ওয়েডগেট 



রিলেটেড পোস্ট ওয়েডগেট



আপনারা হয়তো জানেন যে, বর্তমানে ব্লগে ভিসিটর আনা কতো কষ্ট। কিন্তু এই  রিলেটেড পোস্ট ওয়েডগেট আপনার ব্লগ এর পেইজ ভিউ বাড়াতে অনেক সাহায্য করে। রিলেটেড পোস্ট ওয়েডগেট একটি পোস্টের নিচে, একই ধরনের পোস্ট শেয়ার করে থাকে। যার কারনে, একজন ভিসিটর একটি পোস্ট পড়ার পর আরেকটি পোস্ট পড়ে থাকেন।
আপনি এমন কোন সফল ব্লগ দেখবেন না, রিলেটেড পোস্ট ওয়েডগেট ছাড়াবর্তমান SEO এর ব্যাপক পরিবর্তন হয়েছে, সেখানে এই ওয়েডগেট অনেক কার্যকরী।




পপুলার পোস্ট ওয়েডগেট   



 পপুলার পোস্ট ওয়েডগেট



আপনার ব্লগের সকল পোস্ট থেকে যে যে পোস্টগুলো সবচেয়ে বেশি পঠিত হয়েছে, এই  পপুলার পোস্ট ওয়েডগেট এর মাধ্যমে একজন ভিসিটর জানতে পারেন। তাই একজন ভিসিটর কোন একটি পোস্ট পড়ার পর, পপুলার পোস্টগুলো পড়ে থাকেন। যার ফলে, আপনার পেইজ ভিউ অনেকাংশে বেড়ে যায়।



আপনি এমন কোন প্রো ব্লগার খুঁজে পাবেন না, যারা তাদের ব্লগে এই  ৩ টি ব্লগার ওয়েডগেট ব্যাবহার করেন নি। তাই ব্লগার ভাইয়ারা এই ৩ টি ব্লগার ওয়েডগেট ব্যাবহার করুন। ব্যাবহার করার পর বুঝবেন, কতো শুবিদা।




শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. আপনার দেখানো পদ্ধতি মাফিক অনেক চেষ্টা করেও আমার ব্লগে “ফেসবুক লাইক বক্স “ যোগ করতে পারলাম না। বেশ চিন্তায় আছি-কিভাবে যে কাজটি করতে পারবো! তবে আপনার দেখানো পদ্ধতি অনুসরন করে ফেসবুক ব্যাজ ও লেবেল যুক্ত করতে পেরেছি। সে কারনে আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি- আবু বকর সিদ্দিক।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনার যদি একটা ফেসবুক লাইক পেজ থাকে তাহলে আপনি অবশ্যই পারবেন !

      মুছুন
  2. ভাই প্রথমে আপনার ব্লগের নামে একটি ফেসবুক পেইজ তৈরি করে। দেখুন ১০০% হবে

    উত্তরমুছুন
  3. ভাই আমার ব্লগটাকে আপনার ব্লগের মতো করে সাজাতে চাই মিস কল প্লিজ ০১৭১৫৩৫৭৬০৯

    www.techtobd.blogspot.com

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ভাই আমাদের পোস্ট গুল পড়তে থাকুন অবশ্যই আপনি সফল হবে ।

      মুছুন
    2. blogger category te sokol post porun ar apply korun!!!!

      মুছুন
  4. হা হা , ফেসবুক লাইক বক্স এর স্ক্রীন শর্ট টায় আমার আইডিরো পিকচার আসছে । :d

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets