ব্লগার ব্লগ যারা ব্যবহার করছেন তারা অনেকেই নিজ নিজ ব্লগে বিভিন্ন ধরনের ধরনের ভিজিটর কাউন্ট বা ট্র্যাকিং ওয়েডগেট ব্যবহার করে যেখানে দেখা যাই সেই ভিজিটর কোথা থেকে ভিজিট করছে এবং এখুন ব্লগে সর্ব মোট কত জন ভিজিটর আছে । তো আমি এর আগেই এই ধরনের ওয়েডগেট নিয়ে পোস্ট করেছি কিন্তু আজকে যেটা শেয়ার করবো সেটা সম্পূর্ণ ভিন্ন আমার খুব পছন্দ হয়েছে আসাকরি আপনাদের ও ভাল লাগবে এবং আপনার ব্লগে ব্যবহার ও করবেন । তাহলে চলুন দেখে নেওয়া যাক 3D স্টাইল ট্র্যাকিং ভিজিটর ওয়েডগেট টা কি ভাবে ব্যবহার করবেন এবং এটা দেখতে কেমন ।








উপরের ফটো দেখুন দেখতে ঠিক উপরের মত হবে কিন্তু মজার বিষয় এটা চারি দিকে ঘুরবে সঙ্গে নিচে থেকে ডেমো দেখুন আরও ভাল করে বুঝতে পারবেন ।








নিচে দেখুন কিভাবে ব্যবহার করবেন আপনার ব্লগে 



প্রথমে এখানে ক্লিক করুন এবার যে পেজ আসবে সেখানে উপরে দেখুন Get a Widget আছে তাতে ক্লিক করুন তাহলে ।







ব্যাস তাহলে নিচে থেকে নিজের মত করে সব করতে পারবেন যেমন কালার সাইজ সব কিছু অ্যাড করতে পারবেন এবং উপর থেকে মেনু তে দেখুন Overview , GlobeClassic , GlobeMini GlobeClassic , Mini Globe এই রকম বিভিন্ন স্টাইল এর আছে যেটা আপনার ইছে সেটা অ্যাড করতে পারেন আমার Overview ডিফল্ট টি বেশি ভাল লেগেছে তাই আপনি সেটা ব্যবহার করতে পারেন ।







সব কিছু ঠিক ভাবে সাজিয়ে নিলেই আপনি দেখুন সাইডে একটি প্রিভিউ দেখতে পাবেন সেখানে দেখে নিন ওয়েডগেট টি আপনার মন পছন্দ হয়েছে কি না । এবার নিচে লক্ষ করুন দেখুন একটি বক্সের মধ্যে কিছু কোড পাবেন সেগুল কপি করে নিন । 



এবার আপনার ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন ড্যাশবোর্ড থেকে Layout এ ক্লিক করুন → Add a Gadget → HTML/Javascript এ ক্লিক করুন এবং Content ঘরে উপরের কপি করা কোড গুল বসিয়ে Save এ ক্লিক করুন । ব্যাস ব্লগ ভিজিট করুন দেখুন আসাকরি আপনি সফল হয়েছেন । 




তাহলে আজকের মত এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে আজকের পোস্ট ভাল লাগলে বন্ধুদের শেয়ার করুন কোন সমস্যা হলে নিচে কমেন্ট করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets