কিভাবে ব্লগার ব্লগে অটো রিফ্রেশ যুক্ত করবেন ! মজার ও কাজের একটি টিপস !!

আসসালামু আলাইকুম , বন্ধুরা আজকে আমি আপনাদের সঙ্গে খুব ছোট কিন্তু মজার ও কাজের একটি ব্লগার টিপস শেয়ার করবো আশাকরি আপনাদের ভাল লাগবে । কম্পিউটার ব্যবহার করছেন আর রিফ্রেশ নামটা শুনেনি এমন মানুষ মনে হয় একটাও পাওয়া যাবেনা । কারন আপনারা অনেক ক্ষণ পিসি ব্যবহার করলে মাউস এর ডান ক্লিক করে রিফ্রেশ করি বা কীবোর্ড এর F5 প্রেস করেও রিফ্রেশ করি । যাই হোক সেই রকম মাঝে মাঝে ব্লগেও রিফ্রেশ করা দরকার বা অনেক সময় আমাদেরকে করতেও হয় । যেমন ধরুন আপনার একটি খেলার সাইট আছে এখুন আপনি চান আপনার ভিজিটর আরম করে স্কোর গুল সঠিক ভাবে পাক কিন্তু এর জন্য ভিজিটর কে মাঝে মাঝে রিফ্রেশ করে স্কোর দেখতে হয় কিন্তু এটা ব্যবহার করলে সেটার আর দরকার হবে না ওটা অটো হয়ে যাবে একটা সময় এর মধ্যে নিজে থেকেই রিফ্রেশ বা রিলোড হবে । তাছাড়া আপনার ব্লগের পেজ ভিউও বাড়বে :-P ।








এটা ব্যবহার করার ফলে আপনার ব্লগ বিন্দু মাত্র স্লো হবে না তাই আপনার যদি মনে হয় এটা আপনার ব্লগে যুক্ত করা দরকার তাহলে নিচে থেকে দেখে নিন কিভাবে ব্যবহার করবেন ।







উপরের বাটনে ক্লিক করে যে সাইট পাবেন সেখান ভিজিট করে ২০ সেকেন্ড অপেক্ষা করুন দেখুন সাইটটি অটো রিফ্রেশ হবে ।



যেভাবে অ্যাড করবেন 



প্রথমে আপনার ব্লগার ব্লগ লগইন করুন

ড্যাশবোর্ড থেকে Template -Edit HTML এ ক্লিক করুন

এবার আপনার কীবোর্ড এর CTRL+F প্রেস করে নিচের ট্যাগ খুজুন


</head>


উপরের ট্যাগ এর উপরে বা পাশে বা নিচে নিচের কোডটি কপি পেস্ট করুন ।



<meta http-equiv = "refresh" content = " 600 "/>




উপরের কোড থেকে 600 মুছে সেখানে আপনার পছন্দ মত সময় অ্যাড করতে পারেন 600 মানে ১০ মিনিট আপনি চাইলে আরও বেশি বা কম অ্যাড করতে পারেন । 



সব শেসে Save Template এ ক্লিক করে বেরিয়ে আসুন আশাকরি কাজ হয়ে যাবে । তাহলে আজকের মত এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু কোন সমস্যা হলে নিচে কমেন্ট করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।

এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال