বর্তমান সময়ে জনপ্রিয় নাম ভাইবার ইতি মধ্যে আমারা যারা স্মার্ট ফোন ব্যবহার করছি তারা কম বেশি সবাই এই ভাইবার নামক অ্যাপটি নিজ নিজ মোবাইলে ডাউনলোড করে বন্ধুদের সঙ্গে ফ্রী কল , ম্যাসেজ , ভিডিও কল , গ্রুপ চ্যাট ইত্যাদি করছি কিন্তু ইতি মধ্যে ভাইবার আপনাকে দিছে পিসিতে ব্যবহার করার সুবিদা আপনি চাইলে আপনার মোবাইল এর সঙ্গে সঙ্গে আপনার পিসিতেও ব্যবহার করতে পারবেন এই জনপ্রিয় অ্যাপটি । তাছাড়া যেসকল বন্ধুদের স্মার্ট ফোন নেই তাদের জন্য একটি টিপস থাকছে তারা কিভাবে ভাইবার পিসি তে ব্যবহার করবে স্মার্ট ফোন ছাড়াই । ভাইবার কি বা এটা দিয়ে কি করা যাই মনে হয় সেটা বলার দরকার নেই কারন এখুন সবাই জানে এটা দিয়ে ফ্রী কল থেকে শুরু করে ম্যাসেজ সেন্ড করা যাই একদম ফ্রী সেটা দেশে হোক বা দেশের বাইরে সুধু মোবাইলে বা পিসিতে ভাইবার ইন্সটল থাকেলেই হল সঙ্গে মজার ব্যাপার এটা ব্যবহার করলে যে খুব হাই স্পীড নেট এর দরকার সেটা কিন্তু না কারন আপনি ২ জি নেট স্পীডেও কল করতে পারবেন ভাল ভাবে ।




viber on pc





আপনার পিসিতে ভাইবার ইন্সটল করার জন্য আপনি প্রথমে এখানে ক্লিক করুন । দেখুন ভাইবার অফিসিয়াল সাইট আসবে সেখানে দেখুন Viber for Windows আছে তার নিচে Mac , Linux ও আছে তবে আমি দেখাব কিভাবে উইন্ডোজ পিসিতে ইন্সটল করে ব্যবহার করবেন । তাই আপনি সেখান থেকে Get Viber এ ক্লিক করুন এবং 41 এমবি ফাইলটি ডাউনলোড করুন 


কিভাবে আপনার পিসিতে Viber ব্যবহার করে ফ্রী কল ম্যাসেজ করবেন বন্ধুদের সঙ্গে !!




ডাউনলোড সম্পূর্ণ হলে সাধারন ভাবেই ইন্সটল করেনিন আপনি যদি অনালাইন ইন্সটলার ডাউনলোড করেন তাহলে ইন্টারনেট কানেকশন অনে রাখুন তাহলে নিচে থেকে সম্পূর্ণ ফাইল অটো ডাউনলোড ও ইন্সটল হয়ে যাবে । 



কিভাবে আপনার পিসিতে Viber ব্যবহার করে ফ্রী কল ম্যাসেজ করবেন বন্ধুদের সঙ্গে !!



ইন্সটল প্রক্রিয় শেষ হলে আপনি ভাইবার একটি বক্স পাবেন Welcome to Viber সেখান থেকে Yes এ ক্লিক করুন এবং যে অপশন আসবে সেখানে আপনার ভাইবের মোবাইল নাম্বার দিন যেটা দিয়ে আপনি আপনার মোবাইলে ভাইবার ব্যবহার করেন ।



viber on pc




উপরের মত সব কিছু করে আপনার মোবাইল নাম্বার দিলে আপনার সেই নাম্বারে একটি ভেরিফাই কোড যাবে এর জন্য আপনার মোবাইলে ভাইভার ওপেন করুন এবং ম্যাসেজ চেক করুন তাহলে কোড পেয়ে যাবেন এবার কোড টি আপনার পিসির ভাইবারে বসিয়ে দিন । 



কিভাবে আপনার পিসিতে Viber ব্যবহার করে ফ্রী কল ম্যাসেজ করবেন বন্ধুদের সঙ্গে !!



ব্যাস কোড বসিয়ে Enter Viber এ ক্লিক করুন ব্যাস তাহলেই আপনি পিসির ভাইবারে প্রবেশ করবেন এবং আপনি পিসি থেকেই যাবতীয় কাজ করতে পারবেন । 



কিভাবে আপনার পিসিতে Viber ব্যবহার করে ফ্রী কল ম্যাসেজ করবেন বন্ধুদের সঙ্গে !!




ব্যাস এই তো হয়েগেল এখুন অনেকের প্রশ্ন যদি স্মার্ট মোবাইল না থাকে তাহলে কিভাবে পিসিতে ব্যবহার করবেন এর জন্য আপনি আমার নিচের টিপস দেখে কিভাবে পিসিতে এনড্রয়েড অ্যাপ ব্যবহার করবেন সেটা দেখেনিন এবং সেই প্রক্রিয় ব্যবহার করে আপনি ভাইবার ইন্সটল করুন এবং সেখান থেকে ভেরিফাই কোড পেয়ে যাবেন । 



Whatsapp সহ বিভিন্ন এনড্রয়েড অ্যাপস , গেম আপনার পিসিতে চালান !!




আশাকরি আপনার সমস্যার সমাধান হয়ে যাবে তবুও বুঝতে কোন রকম সমস্যা হলে নিচের ভিডিও দেখে নিন একদম ক্লিয়ার বুঝতে পারবেন স্টেপ বাই স্টেপ - 








তাহলে আজকের মত এই পর্যন্ত কোন রকম সমস্যা হলে নিচে কমেন্ট করুন ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets