আসসালামু আলাইকুম বন্ধুরা , আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি একটি গুগল+ অনুসরণ বাটন যুক্ত করবেন । আসলে এটা আপনি গুগল developers ব্যবহার করে করতে পারবেন যেটা আপনি সহজে ব্লগার গ্যাজেট অপশনে পাবেন না এটার জন্য আপনাকে developers পেজে যাতে হবে সেখানে আপনি কাস্টম ওয়েডগেট এর মতই এই অনুসরণ বাটন ব্যবহার করতে পারবেন ঠিক ফেসবুক developers এর মত তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে করবেন ।


google plus




গুগল প্লাস অনুসরণ বাটন ব্যবহার করবেন যেভাবে :


এই বাটন ব্যবহার করতে চাইলে আপনি প্রথমে এখানে যান এবং দেখুন Google+ Follow Button নামে একটি পেজ আসবে সেখান থেকে বাটন সাইজ , ভাষা ইত্যাদি সিলেক্ট করে দিন কি রকম বাটন ব্যবহার করবেন সেটাও সিলেক্ট করে নিন -


google plus


উপরে ফটো দেখুন সেইরকম ভাবেই আপনি একটি বাটন করতে পারবেন এবং ডান পাশে ডেমো দেখতে পাবেন । এবং তার নিচেই কিছু কোড পাবেন সেই কোড গুল কপি করে নিন -


google plus



ব্লগার ব্লগে কিভাবে ব্যবহার করবেন :



  • এবার আপনার ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন
  • ড্যাশবোর্ড থেকে Layout→Add a Gadget→HTML/Javascript ক্লিক ক্লিক করুন 
  • এবার ফাকা ঘরে উপরে কপি করা কোড গুল বসিয়ে দিন এবং সেভ করুন 



ব্যাস হয়েগেল আপনার ব্লগ ভিজিট করে দেখুন আশাকরি আপনি কাজ করতে সফল হয়েছেন পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । কোন রকম সমস্যা হলে নিচে কমেন্ট করুন ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets