বন্ধুরা আজকে আমি আপনাদের দেখাব কিভাবে আপনি আপনার যেকোনো ফটোতে জল ছাপ ইফেক্ট দিবেন । তার আগে চলুন যেনে নেওয়া যাক বিশেষ করে কেন এবং কারা এই জল ছাপ ইফেক্ট ফটোতে ব্যবহার করবে ? আশাকরি এটা বলার কারন আছে কারন আমারা হয়ত সখের বসে কোন একটি ফটোতে কোন কিছু লিখে সেটাকে জল ছাপ ইফেক্ট দিয়ে দিলাম কিন্তু কিছু কিছু মানুষের এই কাজটি প্রতিনিয়ত করা দরকার ধরুন আমাকেই আমি একজন ব্লগার খুব বড় মাপের না হলেও আমিও কিন্তু প্রতিনিয়ত পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করে যাছি , এখুন বিভিন্ন পোস্ট করার সময় আমাকে বিভিন্ন ফটো ব্যবহার করতে হয় বা স্ক্রীনশর্ট ব্যবহার করতে হয় কিন্তু দেখা যাই আমার সেই সকল স্ক্রীনশর্ট বা ফটো অন্য কোন ব্লগার খুব সহজে কপি করে তার ব্লগে পোস্ট করে দিল নাম ইত্যাদি পরিবর্তন করে এখুন যদি আপনি সেই সকল ফটো গুলতে জল ছাপ লিখা যুক্ত করেদেন তাহলে তারা সেই সকল ফটো গুল কপি করেলও তাতে কিন্তু আপনার ব্লগ ক্রেডিট থেকেই যাচ্ছে আশাকরি বিষমটি বুঝতে পেরেছেন এটা আমি সুধু মাত্র ব্লগারদের উদ্দেশ্য বললাম তাছাড়া সাধারন পাঠক রাও এটা ব্যবহার করে নিজের সখ পুরন করতে পারবেন । টা হলে চলুন নিচে থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে ব্যবহার শুরু করুন ।



Watermark-software



আজকে আমি আপনাদের সঙ্গে যে সফটওয়্যার শেয়ার করবো তারনাম Watermark Software ভার্সন 7.6.0 তাহলে নিচে থেকে ডাউনলোড করেনিন সঙ্গে সিরিয়াল কী দেওয়া আছে তাই -


mediafire

সেটআপ ফাইল এবং কী ফাইল নিচের লিঙ্কে 




উপর থেকে ৮ এমবি ফাইল ডাউনলোড করুন Winrar দিয়ে ফাইল ওপেন করুন SETUP ফাইলে ক্লিক করে ইন্সটল করুন । 


যেভাবে ভাবে ফুলভার্সন করুন :


উপর থেকে ডাউনলোড পরিক্রিয়া শেষ হলেই ইন্সটল করে ফেলুন এবং ইন্সটল শেষ হলে সফটওয়্যারটি ওপেন করুন এবং সব উপরে ডান পাশে দেখুন Menu অপশন আছে তাতে ক্লিক করুন তাহলেই সেখানে Register অপশন পাবেন তাতে ক্লিক করুন এবং উপরে ফাইলের সঙ্গেই দেখুন সিরিয়াল কী দেওয়া আছে সেগুল কপি করে এখানে বসিয়ে দিন ব্যাস অ্যাক্টিভ করে নিন । 


আপনাদের সুবিদার জন্য পোস্ট বড় করলাম না নিচে থেকে ফটো গ্যালারি দেখেনিন প্রতিটি ফটোতে মার্ক করা আছে কিভাবে ব্যবহার করবেন অ্যাক্টিভ স্ক্রীনশর্ট সব কিছু বিস্তারিত দেওয়া আছে -



...


ব্যাস দেখুন সব কিছুই দেওয়া আছে আশাকরি বুঝতে কোন রকমের সমস্যা হবে না আর যদি কোথাও বুঝতে কোন রকম সমস্যা হয় বা ডাউনলোড লিঙ্কে কোন সমস্যা হয় ফুল ভার্সন করতে কোন সমস্যা হয় অবশ্যই নিচে কমেন্ট করে জানাতে ভুলবেন না ।

তাহলে পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন এসো বন্ধুর সঙ্গেই থাকুন । আসসালামু আলাইকুম ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets