আপনি ব্লগার বা ওয়ার্ডপ্রেস যাই ব্যবহার করুন আপনার ব্লগিং হিসাবে আজকে যে মিউজিক প্লেয়ার টি আপনাদের সঙ্গে শেয়ার করবো সেটা আপনার অবশ্যই পছন্দ হবে কারন এই মিউজিক প্লেয়ারে আপনি আপনার পছন্দ মত MP3 আপলোড করতে পারবেন এবং সেটা আপনার ব্লগে যুক্ত করে রাখতে পারবেন যেটা আপনার ব্লগ ভিজিট করলে সেই ভিজিটর অটো সেই মিউজিক শুনতে পাবে । এটা সবাই ব্যবহার করতে পারেন নিজ নিজ ব্লগে তবে বিশেষ করে যারা গান শুনতে ভাল বাসেন তাদের জন্য এটা বেশি আনান্দ দায়ক হবে । তাহলে চলুন দেখে নেওয়া যাক ।


soundcloud-music-blogger



কাজটি করার আগে নিচে থেকে ডেমো দেখেনিন তাহলে আপনার বুঝতে সহজ হবে আশাকরি এটা অটো প্লে হবে ডেমো নিচে - 



Live Demo





মিউজিক প্লেয়ার যুক্ত করতে যাযা করতে হবে :


প্রথমে আপনি soundcloud.com এই লিঙ্কে যান এবং একটি অ্যাকাউন্ট করুন চাইলে আপনি ফেসবুক ও গুগল+ ব্যবহার করে লগইন করতে পারেন - 

soundcloud-login


অ্যাকাউন্ট সম্পূর্ণ হলে উপরের Upload এ ক্লিক করে আপনার পছন্দের অডিও আপলোড করুন বা কিছু রেকর্ডিং করেও আপলোড করতে পারেন - 


soundcloud-add-music


আপনি চাইলে এখানে সার্চ করেও আপনার পছন্দের এ্যালবাম খুজে নিতে পারবেন যাই হোক আপনার ফাইল আপলোড হলে নিচের মত Share বাটনে ক্লিক করুন - 


soundcloud-share-music


উপরের মত Share এ ক্লিক করলেই আপনি একটি নতুন ট্যাব পাবেন সেখান থেকে Embed এ ক্লিক করুন - 


soundcloud-music-embed-blogger



এবার দেখুন নিচে Code & Preview এর নিচে একটি বক্স আছে উপরের ফটো লক্ষ করুন সেখান থেকে আপনি যদি ব্লগারে ব্যবহার করতে চান তাহলে কোড কপি করুন আর ওয়ার্ডপ্রেসে ব্যবহার করতে চাইলে Wordpress code এ ঠিক দিন । 

এখুন আর একটু কাজ করে নিতে হবে উপরের ট্যাব থেকেই নিচে দেখুন More options নামে একটি বাটন আছে তাতে ক্লিক করুন এবং চাইলে সাইজ ঠিক করে নিন - 


soundcloud--settings


ব্যাস এবার আপনার ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন এবং ড্যাশবোর্ড থেকে Layout → Add a Gadget → HTML/Javascript এ ক্লিক করে উপরে যে কোড পেয়েছেন সেগুল বসিয়ে দিন । এখানে বলে রাখি আপনি চিলে আপনার পোস্ট বা কোন পেজেও এই প্লেয়ার যুক্ত করতে পারবেন । 


তাহলে আজকের মত এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে ভাল থাকবেন সুস্থ থাকবেন কোন রকম সমস্যা হলে নিচে কমেন্ট করুন ভাল লাগলে বন্ধদের সঙ্গে শেয়ার করুন । আসসালামু আলাইকুম । 

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets