আসসালামু আলাইকুম বন্ধুরা , আজকে আমি আপনাদের সঙ্গে অতি সাধারন একটি বিষয় শেয়ার করতে যাচ্ছি আশাকরি আপনাদের বিশেষ করে নতুন বন্ধুদের কাজে আসবে । আমারা যারা ব্লগার ব্যবহার করি তারা বিভিন্ন কাজে বা বিভিন্ন স্টাইল যুক্ত করে থিমকে সুন্দর করতে সিএসএস কোড ব্যবহার করি এখুন আমারা সাধারণত ব্লগারে কোড বসানোর কথা বললেই Edit HTML এ গিয়ে সিএসএস ট্যাগ এর উপরে বসিয়ে দিই কিন্তু এটাতে অনেক ঝামেলা আছে বিশেষ করে নতুন দের বুঝতে সমস্যা হয় তাই আজকে দেখাবো কিভাবে এই সব ঝামেলাই না গিয়ে সহজেই ব্যবহার করবেন ।






সহজ পদ্ধতি সিএসএস কোড ব্যবহার করতে যা করতে হবে 



  • প্রথমে আপনি ব্লগ লগইন করুন ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন ।
  • এবার Customize এ ক্লিক করুন Edit HTML এ পাশে দেখুন আছে । 









  • এবার একটি পেজ আসবে সেখান থেকে Advanced এ ক্লিক করুন
  • এবার Add custom css বক্স আছে সেখানে আপনার কোড বসান । 
  • এবার কোড বসান হয়েগেলে আপনার কীবোর্ড এর স্পেস বাটন প্রেস করুন । 








ব্যাস এবার সব কাজ শেষ তবে উপরে অবশ্যই সব কোড বসানোর পরেই একটি স্পেস দিবেন না হলে Apply বাটন পাবেন না । এবার সব শেষ apply বাটনে ক্লিক করুন ।






ব্যাস হয়েগেল এখুন আপনি চেক করে নিতে পারেন আপনার যুক্ত করা সিএসএস কোড কাজ করছে কিনা । আশাকরি বুঝতে পেরেছে আমি কি বোঝাতে চেয়েছি পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন কোন সমস্যা হলে নিচে কমেন্ট করুন । আসসালামু আলাইকুম ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets