আসসালামু আলাইকুম বন্ধুরা , বর্তমান সময়ে আলেক্সা সব থেকে জনপ্রিয় একটি সাইট রাঙ্কিং পরিষেবা এরা খুব নির্ভুল ভাবে বিভিন্ন সাইটের রাঙ্ক ঠিক করে তাদের অবস্থান নির্ধারণ করেন । আর আমারা সবাই যানি বর্তমান সময়ে এলক্সার গুরুত্ব কতটা একটা সাইট যদি আলেক্সাতে ভাল না হয় তাহলে অনায়েসে বুঝতে হবে সেই সাইটে ভিজিটর ভাল নেই । তাই একটি সাইটে আলেক্সা রাঙ্ক খুবি দরকার , তাই চলুন দেখেনিন ২০১৫ তে কোন কোন বড় সাইট গুল আলেক্সা রাঙ্কিং এর দিক থেকে ওয়ার্ড এর ২০ তম স্থান দখল করেছে ।








তাহলে চলুন নিচে থেকে দেখেনিন টপ ২০ সাইট কে কোথাই অবস্থান করে আছে । 


১// Google : প্রথম স্থানে আছে গুগল সবাই যানি গুগল কে এবং এরা কাজ কি এটা দিয়ে করে , হুম ২০১৫ তে এখুন পর্যন্ত এর ওয়ার্ড আলেক্সা  রাঙ্ক ১ ।


২// Facebook : দ্বিতীয় স্থানে আছে ফেসবুক এটা এখুন কতটা জনপ্রিয় সেটা আপনার বাড়ির বাচ্চাকে জিজ্ঞেস করলেই উত্তর পেয়ে যাবেন ।


৩// Youtube : তৃতীয় স্থানে আছে জনপ্রিয় ভিডিও পরিষেবা সাইট ইউটিউব এটাও গুগলের আর এক প্রোডাক্ট ।


৪// Yahoo : চার নাম্বার স্থানে আছে ইয়াহু এটা কি জানেন তো :-v অবশ্যই যানেন হা এটা এক সময়ের জনপ্রিয় সার্চ ইঞ্জিন যদিও এখুনও ভাল জনপ্রিয় আছে তবে ইদানিং আমাদের দেশে এটা খুব একটা ব্যবহার করে না ভিজিটররা ।


৫// Baidu : এটা আবার কে ? চিন্তা নেই এটা নিচের একটি দারুন জনপ্রিয় সার্চ ইঞ্জিন যদিও আমার এখানে সার্চ দিয়ে কোন উত্তর পেলেও সেটা বুঝতে পারব না হা হা হা !!! ।


৬// Amazon : এটা দেখছি দিন দিন দারুন জনপ্রিয় হচ্ছে ওহ সেই জন্যই মনে গুগল অ্যামাজন কে গুগল বেশি ভয় পাচ্ছে ইদানিং , ই-কমার্স এর দুনিয়েই এখুন সব থেকে বড় নাম অ্যামাজনের আলেক্সাও তাদের একটি প্রোডাক্ট ।


৭// Wikipedia : সব প্রশ্নের উত্তর এর কাছে থাকে তাইনা , উইকিপিডিয়া একটি ওয়েব-ভিত্তিক, বহু-ভাষীক, বিশ্বকোষ যা উইকিমিডিয়া ফাউন্ডেশন নামের একটি অলাভজনক প্রতিষ্ঠান দ্বারা পরিচালিত হয় ২০০১ সালে এটা চালু হয় দারুন উন্নতি করেছে এটা ।


৮// Twitter : টুইটার খুব জনপ্রিয় হলেও আমাদের মত সাধারন মানুষের কাজ নেই কি বলেন যাই হোক এটা জনপ্রিয়ে দিক থেকে ৮ এ আছে ।


৯// Taobao : সব কিছু তেই মনে হচ্ছে চিন এগিয়ে যাই হোক এই তাওবাও মনে হয় এটা একটা চিনের জনপ্রিয় একটি শপিং করার সাইট হা হা হা !!! ।


১০// QQ : এই চিন দেশ টা পারেও এটা আবার কেমন নাম হল qq যাই হোক এটা একটি খুব জনপ্রিয় ইন্টারনেট সার্ভিস পোর্টাল ।


১১// google.co.in : এটা গুগল ইন্ডিয়া আর কিছু বলতে হবে না এটা ১১ নাম্বারে আছে এটাই স্বাভাবিক কি বলেন ।


১২// live : চিনতে পারছেন এটাকে হা ভাই এটা আমাদের সবার প্রিয় মাইক্রোসফট এর সার্চ ইঞ্জিন ।

১৩// sina : এটা সম্পর্কে আমি নিজেও কিছু বলতে পারলাম না কিভাবে বলব যে ভাষাই লিখা তবে চিনের হবে হয়তো এটা ১৩ নাম্বারে আছে ।


১৪// linkedin : এটাও ফেসবুক এর মত একটি সোশ্যাল নেটওয়ার্ক সাইট আসতে আসতে জনপ্রিয় হচ্ছে ।


১৫// Weibo : এটাও মনে হয় একটি চিনা সাইট এর বেশি আমি কিছুই জানতে পারলাম না তাই আপনাদের কেউ জানাতে পারলাম না কারন ভাষা আলাদা । 


১৬// yahoo.co.jp : এটাও ইয়াহু এর দেশ ভিত্তিক রাঙ্ক এটা কোন দেশ আপনি নিজেই ঠিক করুন ।


১৭// পেলাম না এই রাঙ্কে কোন সাইট আছে পেলে আপডেট করবো ।


১৮// Blogspot : আমাদের সবার প্রিয় blogspot এখুন ১৮ তে ।


১৯// ebay : জনপ্রিয় এই সাইট টির স্থান উনিশ ।


২০// google.co.jp : এটাও গুগলের দেশ ভিত্তক ডোমেইন । 



উপরের রাঙ্ক গুল সব সময় একি থাকবে না কালকেই হয়ত পরিবর্তন হয়েযেতে পারে তবে খুব বেশি হয়না ১-২ এই রকম কম বেশি হয় বিশেষ করে এই টপ ২০ টি সাইট এর ক্ষেত্রে । 



আশাকরি উপরে আমি সব কটি সাইট রাঙ্ক ও নাম ও তাদের কাজ বিস্তারিত না দিতে পারলেও চেস্ট করেছি কি বলেন । তাহলে পোস্টটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম । 

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets