আসসালামুয়ালাইকুম। সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার নতুন পোস্ট। আজকের পোস্টএর বিষয় হল কিভাবে ফেসবুকের কোন পোস্ট কে এম্বেলডেড করবেন।

পোস্ট এম্বেলডেড কি?

পোস্ট এম্বেলডেড হল আপনার যে কোন পোস্ট HTML এর মাধ্যমে কোন সাইট/ ব্লগ এ শেয়ার করা। যেমনটি আমরা ইউটিউবে দেখি। ইউটিউবের যেকোন ভিডিও এম্বেলডেড করে যেকোন সাইটে শেয়ার করা যায়। ফেসবুকে যে পোস্ট এম্বেলডেড করা যায় তা অনেকেই জানি না।  তবে মনে রাখবেন যে পোস্ট এম্বেলডেড করবেন সেটি অবশ্যই পাবলিক মুডে থাকতে হবে। পাবলিক মুডে কি তা না জানলে নিচের scrnshoot টি দেখুন ।



Demo:



বাংলাদেশের সর্ববৃহৎ সোসিয়াল নেটওয়ার্ক সোসিওকিট :)যোগ দিন এখনই :) www.sociokit.com
Posted by AsHik on Thursday, April 16, 2015


এটি দুই ব্যাবস্থায় করা যায়
  • ফেসবুক প্রোফাইল থেকেঃ

প্রথমে আপনার প্রোফাইলে লগিন করে নিন।  যে পোস্টটি এম্বেলডেড করবেন তার ডান পাশের ARROW বাটন এ কিল্ক করুন। এবং MORE এ কিক্ল করুন। সেখানে Embedded post নামে অপশোন পাবেন। না বুজলে নিচের scrnshoot টি দেখুন ।


এরপর Embedded post বাটন এ ক্লিক করলে নিচের মত অপশোন পাবেন।


নিচের scrnshoot টি দেখুন





লাল মার্ক করা আংশটুকু ক্লিক করে কপি করুন। এবার আপনি যেখানে পোস্টটি এম্বেলডেড করবেন সেখানে  পেস্ট করুন। ব্যাস হয়ে গেল। :)


  •  ফেসবুক ডেভলপার এর সাইট থেকেঃ

প্রথমে এই সাইটে যান : https://developers.facebook.com/docs/plugins/embedded-posts
এরপর সাইটে  দেয়া পরবর্তী নির্দেশনা অনুযায়ী কাজ করুন। :)
ভালো লগলে অথবা বুজতে সমস্যা হলে কমেন্ট করুন।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets