বন্ধুরা আজকে আমি আপনাদের সঙ্গে খুব মজার একটি টিপস শেয়ার করবো । আমারা যানি Responsive আর এটার কাজ কি ! আসলে Responsive হল আপনার ব্লগকে বিভিন্ন ডিভাইসে সঠিক  মাপে দেখানো । ধরুন আপনি এসো বন্ধু ভিজিট করছে মোবাইলে তখুন দেখবেন অটো মোবাইল সাইযে ভিজিট করতে পারছেন চাইলে আমাদের এই ব্লগ মোবাইল বা ট্যাবলেটে ভিজিট করে দেখে নিতে পারেন । তবে আমারা যখুন কোন ফটো ব্যবহার করি পোস্ট করার সময় তখুন ফটো গুল সঠিক মাপের থাকেনা যার ফলে ব্লগ মোবাইল দিয়ে ভিজিট করলে বড় দেখাই এমন কি কোন ফটো দেখাও যাই না তবে আজকের এই টিপস এর পর থেকে আপনি আপনার ব্লগ পোস্ট ফটোকে Responsive করতে পারবেন মানে মোবাইলেও সঠিক মাপে দেখতে পাবেন চলুন তাহলে দেখা যাক কিভাবে করবেন । 


ব্লগার ব্লগের পোস্ট ফটোকে কিভাবে Responsive করবেন !!


উপরের ফটো দেখুন একটা ফটো বিভিন্ন ডিভাইসে বিভিন্ন মানে সঠিক ভাবে দেখাছে আমি এতক্ষণ আপনাদের এটাই বুঝতে চেয়েছিলাম । 


কিভাবে ব্লগের পোস্ট ফটোকে Responsive করবেন 


  • প্রথমে আপনার ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন 
  • ড্যাশবোর্ড থেকে Template → Edit HTML এ ক্লিক করুন 
  • এবার CTRL+F প্রেস করে নিচের ট্যাগ খুজুন 

</b:skin>

  • এবার উপরের ট্যাগ এর ঠিক উপরে নিচের কোড গুল কপি পেস্ট করুন 

.post-body img {
  max-width:100%;
  height:auto;
}

  • এবার সেভ করে বেরিয়ে আসুন 


ব্যাস হয়েগেল তাহলে আজকের মত এই পর্যন্ত পোস্টে কোন রকম সমস্যা হলে নিচে কমেন্ট করুন , পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম । 

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. Ay tag to html a onek jaygay dekhay? knotar opor debo

    উত্তরমুছুন
  2. Akta Kaj korte parchi na Bayya, kaj ti hoccha - template ar poro body ta ki vab a responsive korbo? mane post,chobi,header,layout aygolo ak sath a responsive kora jav a na?

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets