ফেসবুক তাদের নতুন ফিচার চালু করল আর সেটা হল মোবাইল messenger ডেস্কটপেও চালানো যাবে কি অবাক হচ্ছেন অবাক হওয়ার কিছু নেই ল্যাপটপ বা কম্পিউটার থেকে ফেসবুক বন্ধুদের সঙ্গে মেসেঞ্জারে চ্যাট করার জন্য আলাদা করে আর ফেসবুকে ঢুকতে হবে না। মেসেঞ্জার ডটকমে ঢুকলেই হবে। এত দিন কেবল মোবাইল ফোনে মেসেঞ্জার সেবাটি চালু থাকলেও এখন থেকে এর ওয়েব সংস্করণও ব্যবহার করা যাবে। সম্প্রতি ল্যাপটপ ও ডেস্কটপ থেকে মেসেঞ্জার ব্যবহারের জন্য এর নতুন একটি সংস্করণ উন্মুক্ত করছে ফেসবুক।


ফেসবুক মোবাইল মেসেঞ্জার (Messenger) চালান এখুন ডেস্কটপে ! নতুন ফিচার !!


গতকাল বুধবার মেসেঞ্জারের ওয়েব সংস্করণ উদ্বোধন করেছে ফেসবুক কর্তৃপক্ষ। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ম্যাশেবলের এক খবরে এ তথ্য জানানো হয়েছে। ল্যাপটপ বা ডেস্কটপে ব্রাউজারে নতুন ট্যাব খুলে মেসেঞ্জারের নতুন এই ওয়েব সংস্করণটি ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা। মেসেঞ্জার ডটকম নামে আলাদা সাইট থেকে এটি ব্যবহার করা যাবে। অর্থাৎ, ফেসবুকের বাইরেও মেসেঞ্জার ব্যবহারের পথ খুলে গেল। বর্তমানে ফেসবুক অ্যাকাউন্ট থেকে ওয়েব ব্রাউজারের মাধ্যমে ফেসবুক বন্ধুদের সঙ্গে চ্যাট করা যায়। ফেসবুক কর্তৃপক্ষ জানায়, বার্তা আদান-প্রদানের জন্য আলাদা ওয়েব পেজ হিসেবে এই সেবাটি চালু করার মাধ্যমে মেসেঞ্জার ব্যবহারকারীদের বাড়তি সুবিধা দেওয়া হচ্ছে। ফেসবুক ব্যবহারের সময় মেসেঞ্জার ব্যবহার করলে নিউজ ফিড বা অন্যান্য বিষয়ে মনোযোগ নষ্ট হয়। মেসেঞ্জার ডটকম শুধু বার্তা আদান প্রদানের জন্যই বিশেষভাবে উন্মুক্ত করা হচ্ছে। এখন অনলাইন ব্যবহারকারীরা ইচ্ছামতো ফেসবুক বা মেসেঞ্জার ডটকম ব্যবহার করতে পারবেন। নতুন সংস্করণ উন্মুক্ত করার মাধ্যমে মেসেজিং অ্যাপ্লিকেশনে আরও নতুন ফিচার যুক্ত করতে কাজ করবে ফেসবুক। বুধবার থেকে শুধু ইংরেজি ভাষাভাষীদের জন্য মেসেঞ্জারের ডেস্কটপ সংস্করণটি উন্মুক্ত হয়েছে। শিগগিরই অন্যান্য ভাষায় এটি পাওয়া যাবে । 


কিভাবে ব্যবহার করবেন পিসিতে !


খুব সহজ কোন সফটওয়্যার এর দরকার নেই শুধু মাত্র আপনি এই লিঙ্কে যান - www.messenger.com এবং লগইন করুন ব্যাস তাহলে মোবাইল এর মত চ্যাট করতে পারবেন সঙ্গে ভিডিও কল অডিও কল সব সুবিদাই পাবেন । 


ফেসবুক মোবাইল মেসেঞ্জার (Messenger) চালান এখুন ডেস্কটপে ! নতুন ফিচার !!


তাহলে আপনি এখুনি শুরু করেদিন । পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করে সবাই কে জানিয়ে দিন । কেমন লাগলে কমেন্ট করে জানাতে ভুলবেন না । 

তাহলে আজকের মত এই পর্যন্ত আবারও দেখা হবে ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম । 

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets