আসসালামুয়ালাইকুম কেমন আছেন সবায়? আশা করি ভাল আছেন
অ্যাডবি ইলাস্ট্রেটর ও ফটোশপ এই ২ টি সফটওয়্যার চিনেননা, এমন কেউ আছেন বলে মনে হয় না। আমরা সবায় জানি যে, এই ২টি সফটওয়্যার হল গ্রাফিক্স ডিজাইনের জন্য আদর্শ ও জনপ্রিয় সফটওয়্যার।
যাইহোক, অনেক বক বক করে ফেললাম। কাজের কথায় আসি।
বন্ধুরা গ্রাফিক্স ডিজাইনার না হলেও, আমরা অনেক কাজের জন্যই এই সফটওয়্যার গুলো ব্যাবহার করি থাকি। যেমন ভিবিন্ন ব্যানার, পোস্টার, আর নিজের ব্লগ থাকলে তো পোস্ট সম্পর্কিত ছবি তৈরি করতে হয়।
কিন্তু বিপাকের বিষয় হল, আমরা অনেকেই বাংলা টাইপ করতে পারি না। তবে বর্তমানে বাংলা টাইপের জন্য অভ্র অভ্র সফটওয়্যার অনেক জনপ্রিয়। ব্লগিং থেকে শুরু করে যেকোনো যায়গায় আমরা অভ্র সফটওয়্যার এর মাধ্যমে বাংলা লিখতে পারি। যদি এই অভ্র সফটওয়্যার দিয়ে অ্যাডবি ইলাস্ট্রেটর ও ফটোশপে বাংলা লিখা যায়, কেমন হবে? নিশ্চয়ই অনেক ভাল হবে।

কিভাবে অ্যাডবি ইলাস্ট্রেটর ও ফটোশপে অভ্র সফটওয়্যার দিয়ে বাংলা লিখবেন

এটা খুব সহজ, নিচে আমি একটি ভিডিও শেয়ার করেছি মাত্র ২ মিনিট। এই ভিডিও দেখলে আপনি খুব সহজে অনায়াসে বাংলা লিখতে পারবেন। তাহলে আর লিখলাম না। আসলে লিখতে গেলে ১০০ ওয়ার্ড লিখে বুজানো যাবে না। আর ভিডিও একবার দেখলে কাজ শেষ।

আশা করি আপনাদের উপকার হয়েছে!!!!! আল্লাহ হাফেজ।
শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets