আসসালামু আলাইকুম বন্ধুরা , সবাই কেমন আছেন ? আসাকরি সবাই ভাল ও সুস্থ আছেন , যাই হোক বেশ কিছু দিন পরে পোস্ট করতে বসলাম আসাকরি আজকের পোস্ট আপনাদের ভাল লাগবে । আজকে আমি আপনাদের সঙ্গে মজার ও কাজের একটি ব্লগার টিপস শেয়ার করবো । ফটো এবং টেক্সটে যুক্ত করুন শেয়ার সোশ্যাল আইকন আসালে এটা খুব কাজের একটি জিনিস আপনি ধরুন আপনি এটা আপনার ব্লগে ব্যবহার করলেন এখুন ভিজিটর যখুনি আপনার ফটোতে মউস রাখবে তখুন কিছু সোশ্যাল আইকন দেখা যাবে তাতে ক্লিক করলেই ভিজিটর সেই ফটো শেয়ার করতে পারবে এমন কিছু আপনার ব্লগের কোন লিখাও যদি কেউ সিলেক্ট করে শেয়ার করতে চাই তাহলে সুধু সিলেক্ট করলেই সোশ্যাল আইকন দেখতে পাবে । আসাকরি বিসয়টি বুঝতে পেরেছেন তাহলে কিভাবে এটা ব্যবহার করবেন নিচে থেকে দেখেন নিন ।



markerly-social-sharing-widget



আজকের এই টিপসটির উপকার কাজ করার জন্য আমাদের একটি সাইট এর সাহায্য নিতে হবে মানে সেই সাইট টি এই সুবিদা দিয়ে থাকে তাহলে চলুন সুরু করা যাক ।


কিভাবে কাজ করবেন নিচের টিপস গুল দেখুন !



প্রথমে আপনি এই সাইটে যান http://www.markerly.com/social এবার Customize Your Widget Below অপশন থেকে আপনি কাস্টমাইজ করে নিন । 


markerly-social-sharing-widget



এবার Create an account and get your code! অপশনে একটি যেকোনো ইমেল Id দিন এবং Get The Code এ ক্লিক করুন


markerly-social-sharing-widget



 তাহলে আপনি কিছু কোড পেয়ে যাবেন নিচের মত কোড গুল কপি করেনিন এবং নিচের স্টেপ দেখুন 


markerly-social-sharing-widget



উপরের মত ইমেল দিলেই আপনি কোড পেয়ে যাবেন সেগুল কপি করে নিন এবার নিচের টিপস দেখুন কিভাবে ব্লগার ব্লগে যুক্ত করবেন -


কিভাবে ব্লগার ব্লগে যুক্ত করবেন 



প্রথমে আপনার ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন এবং ড্যাশবোর্ড থেকে Template → Edit Html এ ক্লিক করে নিচের ট্যাগটি খুজে বের করুন 


</body>


উপরের ট্যাগ খুজে পেলেই তার ঠিক উপরে একটু আগে যে কোড গুল পেলেন এবং কপি করলেন সেগুল বসিয়ে দিন এবং Save Template এ ক্লিক করে বেরিয়ে আসুন । 


ব্যাস হয়েগেল এবার নিচের থেকে দেখেনিন কিভাবে এটা কাজ করবে আপনার ব্লগে আপনি নিচে থেকে ডেমো দেখতে পারেন বা ফটোতেও দেখতে পারেন - 



markerly-social-sharing-widget






উপরের ফটোতে দেখুন উপরের দিকে কিছু সোশ্যাল আইকন দেখা যাছে আপনার ব্লগেও ঠিক এই রকম দেখা যাবে বা টেক্সট সিলেক্ট করলে নিচের মত দেখে যাবে 



ব্লগার ব্লগের ফটো এবং টেক্সটে যুক্ত করুন শেয়ার সোশ্যাল আইকন !!



আশাকরি পোস্টটি থেকে আপনাদের বুঝতে কোন রকম সমস্যা হলনা যদি কোন রকম সমস্যা হয় নিচে কমেন্ট করুন আর পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । তাহলে আজকের মত এই পর্যন্ত ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।



শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets