পোস্ট শিরোনাম দেখে অনেকেই ভাবছেন এটা আবার কেমন ওয়েডগেট ! হ্যাঁ বন্ধুরা আপনি ভুল পড়েননি আমি জীবিত মাকড়শার কথাই বলেছি আর হ্যাঁ সঙ্গে জাল ইফেক্টও আছে । আসলে এটা একটা মজার জিনিস এটাতে কোন উপকার হবে না তবে ব্লগ ভিজিটরা মজা পাবে কারন এটা নিয়ে ইচ্ছে মত খেলা যাবে বিশ্বাস না হলে নিচে থেকে লাইভ ডেমো দেখেনিন তাহলেই বুঝতে পারবেন । তাহলে কথা না বাড়িয়ে চলুন দেখে নেওয়া যাক কিভাবে আপনার ব্লগার ব্লগে এই মাকড়শা ব্যবহার করবেন বা যুক্ত করবেন ।


ব্লগার ( ব্লগস্পট ) ব্লগে যুক্ত করুন একটি জীবিত মাকড়শা !!


এই মাকড়শা লাইভ ডেমো দেখতে চাইলে নিচের দিকে যাক দেখুন পোস্ট এর মধ্যেই দেওয়া হচ্ছে আশাকরি আপনার এই ওয়েডগেটটি পছন্দ হবে এবং নিজ নিজ ব্লগে ব্যবহার করবেন । তাহলে চলুন শুরু করা যাক । 

কিভাবে ব্লগার ( ব্লগস্পট ) ব্লগে একটি জীবিত মাকড়শা যুক্ত করবেন !


  • প্রথমে আপনার ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন । 
  • ড্যাশবোর্ড থেকে Layout এ ক্লিক করুন 
  • এবার Add a Gadget এ ক্লিক করুন .
  • HTML/Javascript এ ক্লিক করে করে নিচের কোড বসান
  • Save এ ক্লিক করে বেরিয়ে আসুন । 


<script src='https://googledrive.com/host/0B5Z7dU1X-KejdlJObkFvMV9SQTA' type='text/javascript'></script><canvas id='scratch' style='width: 500px; height: 350px; margin-left: -100px; margin-top: -30px;'></canvas><script src='https://googledrive.com/host/0B5Z7dU1X-KejVEN3T3d1REVfajg' type='text/javascript'></script><style>#scratch {position: ;top: 0px;left: 0px;}</style>



আশাকরি কাজটি করতে সফল হয়েছেন নিচে থেকে লাইভ ডেমো দেখেনিন তারপরেই উপরের কাজ করুন ।


Live Demo




তাহলে আজকের মত এই পর্যন্ত পোস্টটি ভাল লাগলে অবশ্যই কমেন্ট করবেন কোন সমস্যা হলেও কমেন্ট করুন । বন্ধুদের সঙ্গে শেয়ার করুন , ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।



শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets