আমারা ব্লগার বা ওয়ার্ডপ্রেস যাই ব্যবহার করিনা কেন থিম কিন্তু আবশ্যক কারন একটা থিম ছাড়া ব্লগ অচল । যাই হোক আমারা যারা ওয়ার্ডপ্রেস ভাল বাশি বা ওয়ার্ডপ্রেস সার্ভিস ব্যবহার করে নিজের একটি ব্লগ করতে চাই তাহলে এই Jarida পেইড থিমটি আপনার অবশ্যই ভাল লাগবে । Jarida থিমের বাজার মূল্য ৫৮$ তবে আপনারা ভাববেন না আমি আপনাদের সঙ্গে এটা ফ্রী শেয়ার করবো । আপনি নিচে থেকে থিমের ডেমো দেখেনিতে পারেন তবে আমি নিশ্চিত আপনার পছন্দ হব কারন বর্তমান সময়ে সব চেয়ে জনপ্রিয় থিমের মধ্যে এটা অন্যতম সে নিউজ সাইট করেন আর যেকোনো সাইট করেন সব কিছুতেই এটা একদম ফারফেক্ট । তাহলে আর কথা না বাড়িয়ে নিচে থেকে দেখে নিন থিমের ডেমো ও ডাউনলোড লিঙ্ক সঙ্গে কিভাবে থিম ওয়ার্ডপ্রেস আপলোড করবেন সেটাই দেখেনিন ।


ওয়ার্ডপ্রেস থিম Jarida ডাউনলোড করেনিন একদম ফ্রীতে




উপর থেকে ডেমো দেখেনিন চাইলে এই থিমের প্রাইজ টাও দেখে নিতে পারেন ঐ ব্লগ থেকেই যাই হোক ডেমো দেখে যদি আপনার পছন্দ হয় নিচে থেকে ডাউনলোড করেনিন তার আগে ডেমো দেখে এই থিমের ফিচার না বুঝলে অবশ্যই নিচে থেকে এই থিমের কিছু ফিচার দেখেনিন ।


সাম্প্রতিক পোস্ট : ওয়ার্ডপ্রেস ব্লগের মেনুবারে লগইন/লগাউট ও রেজিস্টার মেনু লাগান খুব সহজে।


থিম ফিচার সমূহ



নিচে বিভিন্ন থিম ফিচার এর একটি লিস্ট করা হয়েছে যা থেকে আপনাদের বুঝতে সুবিদা হবে এই থিমের মধ্যে কি কি অসাধারন ফিচার আছে তাহলে নিচে থেকে ফিচার গুল দেখেনিন অবশ্যই আপনাদের পছন্দ হবে



ফিচারহ্যাঁ অথবা না
১০০% রেস্পন্সিভ ডিজাইনহ্যাঁ পরীক্ষা করুন
ইচ্ছে মত কালার পরিবর্তনের সুবিদাহ্যাঁ
SEO ফ্রেন্ডলিহ্যাঁ
দ্রুত লোড হ্যাঁ পরীক্ষা করুন
সুন্দর একটি Read more বাটনহ্যাঁ
ভিডিও রেডি আছিহ্যাঁ
বিভিন্ন ব্রাউজার সাপোর্টহ্যাঁ
অসধারন সিএসএস মেনু বারহ্যাঁ
সুন্দর একটি সার্চ বক্স হ্যাঁ
সোশ্যাল শেয়ার বাটনহ্যাঁ
স্লাইড স্টাইলহ্যাঁ
রিলেটেড পোস্ট সঙ্গে ফটোহ্যাঁ
Font Awesome সাপোর্টহ্যাঁ
Ads Banner রেডিহ্যাঁ
অসাধারন এডমিন প্যানেল হ্যাঁ
মনের মত থিম কাস্টমাইজ সুবিদা হ্যাঁ
ইছে মধ্যে সাইডবার ব্যবহারের সুবিদা হ্যাঁ
RTL ভাষা সাপোর্ট হ্যাঁ
৩০+ শর্টকোড এর সুবিদা হ্যাঁ


উপরের ফিচার ছাড়াও আরও একধিক ফিচার আছে যেগুল আপনাকে মুগ্ধ করবে এবং থিমটি ব্যবহার করতে বাধ্য করবে যাই হোক নিচে থেকে ডাউনলোড করেনিন ।


নিচে থেকে ডাউনলোড করার জন্য অবশ্যই ৩ টি সোশ্যাল বাটনের মধ্যে একটিতে ক্লিক করুন যেমন : ফেসবুক , গুগল+ বা টুইটার আপনি যেকোনো একটি বাটনে ক্লিক করে লাইক বা ফ্ললও করলেই আপনি ডাউনলোড বাটন পেয়ে যাবেন । 










তাহলে সোশ্যাল বাটনের যেকোনো একটিতে ক্লিক করেই ডাউনলোড করেনিন থিমটি আশাকরি ডাউনলোড করতে কোন রকম সমস্যা হবে না । নিচে থেকে দেখেনিন কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস ব্লগে এই থিম ইন্সটল করবেন ।


কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস ব্লগে থিম ইন্সটল করবেন ?


প্রথমে আপনার ওয়ার্ডপ্রেস লগইন করুন এবং ড্যাশবোর্ড থেকে Appearance এ মউস রাখুন দেখুন ডান পাশে Theme নামে একটি বাটন পাবেন তাতে ক্লিক করুন


ওয়ার্ডপ্রেস থিম Jarida ডাউনলোড করেনিন একদম ফ্রীতে


এবার নতুন পেজ আসবে সেখান থেকে Add New এ ক্লিক করুন তাহলে নতুন আর একটি পেজ আসবে এবার Upload Theme এ ক্লিক করুন ।


ওয়ার্ডপ্রেস থিম Jarida ডাউনলোড করেনিন একদম ফ্রীতে



ব্যাস এবার নতুন একটি পেজ আসবে এখান থেকে আপনি Choose file এ ক্লিক করুন এবং উপর থেকে ডাউনলোড করা থিমটি থেকে দ্বিতীয় zip ফাইলটি নির্বাচন করেন এবং Install now এ ক্লিক করেন ব্যাস একটু অপেক্ষা করেন ।


ওয়ার্ডপ্রেস থিম Jarida ডাউনলোড করেনিন একদম ফ্রীতে


তাহলে আশাকরি বুঝতে পারলেন এটা আমি ওয়ার্ডপ্রেস এর ডিফল্ট সিস্টেম এর দেখলাম আরও অন্য টিপস আছে সেগুল পরে এই ব্লগেই আলোচনা হবে । যাই হোক এই পোস্ট এর মধ্যে কোন রকম ভুল হলে ধরিয়ে দিবেন ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।



শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. ভাই আপলোড এর জন্য জিপ ফাইল অবশ্যক। সেটা লিখে দিন। না হলে ত হবে না। (p)

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. হুম zip ফাইল এর থিমেটাই করাই আছে তাই বলিনি :-# যাই হোক আপডেট করার চেস্ট করছি :d

      মুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets