প্রিয় বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজ ওয়ার্ডপ্রেস নিয়ে এই ব্লগে এ আমার দ্বিতীয় পোস্ট। তাহলে আসুন শুরু করা যাক। বর্তমানে অনেক পপুলার বা বিখ্যাত ব্লগিং পিএইসপি স্ক্রিপ্ট হল ওয়ার্ডপ্রেস। অনেক বিখ্যাত বাংলা বা ইংরেজি ব্লগ এই ওয়ার্ডপ্রেস এর মধ্যমে চলে। আপনাদের মধ্যেও হয়তো অনেকেই এই ওয়ার্ডপ্রেস দিয়ে ব্লগ বা সাইট চালান। যারা ওয়ার্ডপ্রেস দিয়ে সিঙ্গেল ব্লগিং করতে চান তারা নিশ্চই চান রেজিস্টার সিস্টেম ডিজেবেল করে দিতে। যাতে করে কেউ আপনার সিঙ্গেল ব্লগিং ব্লগে রেজিস্টার করে মাল্টি ব্লগিং ব্লগে রুপান্তর না করে দেয়। কিন্তু নিয়ম না যানার কারনে অনেকেই পারেন না। তাদের জন্যই এই পোস্ট।


কিভাবে ওয়ার্ডপ্রেস ব্লগে রেজিস্টার সিস্টেম ডিজেবেল করবেন ?


যেভাবে রেজিস্টার ডিজেবেল করবেনঃ 


  • প্রথমে নিজের ওয়ার্ডপ্রেস ব্লগের ড্যাশবোর্ডে প্রবেশ করুন।
  • এবার Settings - General এ যান।
  • এবার Anyone can register যা টিক করা রয়েছে।
  • সেটিকে আন টিক করে দিন। দরকার হলে নীচের ছবি টি দেখুন।


কিভাবে ওয়ার্ডপ্রেস ব্লগে রেজিস্টার সিস্টেম ডিজেবেল করবেন ?


উপরের মত আনটিক করে দিলে কেউ রেজিস্টার করতে পারবে না ও আপনি সিঙ্গেল ব্লগ চালাতে পারবেন তাও আবার ওয়ার্ডপ্রেস দিয়ে।

তাহলে বন্ধুরা, আজ এই পর্জন্তই। আশা করি ভালো থাকবেন। কোন সমস্যা হলে নীচে কমেন্ট করুন।


Author লেখক- হ্যালো বন্ধুরা,আমি পুলক মল্লিক, আমি চেষ্টা করবো আপনাদের কে ভাল কিছু জানাতে।যদি সময় পেয়ে থাকেন তাহলে ঘুরে আসুন আমার ব্লগ থেকে। আমি আছি ফেসবুকে





শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets