কিভাবে ওয়ার্ডপ্রেস স্টাইল Emoticons/Smileys খুব মজার একটি জিনিস আমারা যারা ব্লগার ব্যবহার করি তারা এই সুবিদা ওয়ার্ডপ্রেস ব্যবহার কারিদের মত অটো পাই না আমাদের এটা ব্যবহার করতে হলে এক্সট্রা কোড ব্যবহার করতে হয় । কিন্তু সমস্যা হল খুজে পাওয়া ইচ্ছে থাকলেও সার্চ করে সেম স্টাইল পাইনা । যাই হোক আপনি যদি এই জিনিস খুজেন তাহলে আপনার খুজার দিন শেষ নিচে থেকে আপনি দেখেনিন কিভাবে ওয়ার্ডপ্রেস স্টাইল Emoticons/Smileys ব্লগার ব্লগে পোস্টে পোস্ট করবেন ? তাহলে চলুন শুরু করা যাক । :)


Emoticons-Smileys


কিভাবে ওয়ার্ডপ্রেস স্টাইল Emoticons/Smileys ব্লগার ব্লগে পোস্টে পোস্ট করবেন ?


প্রথমে আপনার ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন এবং ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করে Edit HTML এ ক্লিক করুন ।
কীবোর্ড এর CTRL+F প্রেস করে </head> ট্যাগ সার্চ করুন এবং তার ঠিক উপরে নিচের যেকোনো একটি স্টাইল এর কোড বসিয়ে দিন ।


পুরনো স্টাইল :




IconTextText
“:)”“:-)”
“:D”“:-D”
“:(”“:-(”
“:o”“:-o”
“8O”“8-O”
“:?”“:-?”
“8)”“8-)”
“:x”“:-x”
“:P”“:-P”
“:|”“:-|”
“;)”“;-)”


<script src='http://codesroot.weebly.com/uploads/1/2/6/1/12611774/blogger-emoticons.js' type='text/javascript'/> 


Save Template এ ক্লিক করুন তাহলেই কাজ শেষ ব্লগে উপরের আইকন গুল ব্যবহার করে দেখুন দেখা যাবে উপরের স্টাইল পছন্দ না হলে নিচের নতুন Whatsapp আইকন ব্যবহার করতে পারেন ।


নতুন Whatsapp স্টাইল : 



Emoticons-Smileys



<script src='https://78f4de3676ac34c79dbc2146065980a0e371905b.googledrive.com/host/0B6AQ0cwAMPNQfnZBck56QnZHT0pSbFY1dmtWcFFwUjJWVlNMMFg3ZW1QSmJFT2l3RmVtTXc/js/netoops-whatapp-smileys-blogger-posts-comments.min.js'/><script type='text/javascript'>//bloggersmileys.init();</script>


উপরের কোড এর মতই ঠিক একি ভাবে </head> বা </body> ট্যাগ এর ঠিক উপরে বসিয়ে দিন এবং Save Template এ ক্লিক করে বেরিয়ে আসুন এবং একি ভাবি CTRL+F প্রেস করে এই ট্যাগ সার্চ করুন ]]></script>  এবং এর ঠিক আগে বা উপরে নিচের কোড গুল বসিয়ে দিন । :)


 .post-body img.noops-smly {
  padding: 0 !important;
  margin-top: -2px !important;
}


ব্যাস শেষ করে বেরিয়ে আসুন আর হ্যাঁ উপরের দুটি স্টাইল এক সঙ্গে ব্যবহার করবেন না যেকোনো একটি স্টাইল ব্যবহার করুন । যাই হোক পোস্টটি বুঝতে কোন সমস্যা হলে নিচে কমেন্ট করুন , পোস্টটি ভাল লাগলে বন্ধদের সঙ্গে শেয়ার করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets