ফেসবুক বর্তমান সময় এমন একটা নাম যা ছোট থেকে বড় সবাই যানে এর কাজ কি এটা দিয়ে করে  ;)  ফেসবুক ব্যবহার আমারা সাধারনত সময় কাটানোর জন্যই করে থাকি এবং এর ফলেই ফেসবুকে আমাদের একাধিক বন্ধু ফ্রেন্ড তৈরি হয় এবং তাদের সঙ্গে একধিক ম্যাসেজ আদান প্রদান হয়ে থাকে । এখুন আপনি অনেক দিন থেকেই বন্ধুদের সঙ্গে চ্যাট করছেন এবং আপনার ম্যাসেজ ইনবক্স ও ভরেগেছে হয়ত এটা আপনার ভাল লাগছে না :( হুম সেই কারনেই আমার আজকের এই পোস্ট আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্ট এর সব বন্ধুদের ম্যাসেজ এক ক্লিকে ডিলিট করবেন :D । তাহলে চলুন দেখে নেওয়া কাজ কিভাবে কাজটা করবেন । তবে আমি আজকে আপনাদের দেখাবো গুগল ক্রম ও মজিলা ব্রাউজার দিয়ে কিভাবে কাজটা করবেন । তাহলে চলুন শুরু করা যাক ।


ফেসবুক এর সকল ফ্রেন্ড ম্যাসেজ ডিলিট করুন এক ক্লিকে


পদ্ধতি : ফেসবুক এর সকল ফ্রেন্ড ম্যাসেজ ডিলিট করুন এক ক্লিকে 



আমি আগেই বলেছি আপনাদের কাজট করতে হবে ওয়েব ব্রাউজার দ্বারা সেটা হতে হবে গুগল ক্রম কিংবা মজিলা ফাইর ফক্স তাহলে দুটি ব্রাউজার এর যেকোনো একটি তে আপনার ফেসবুক অ্যাকাউন্ট লগইন করুন আমি দেখাচ্ছি গুগল ক্রমে । ফেসবুক লগইন হয়েগেছে নিচে থেকে Add to CHROME এ ক্লিক করুন আর যদি ফাইর বক্স ব্যবহার করেন তাহলে একি ভাবে নিচে থেকে Add to Firefox এ ক্লিক করুন ।


Add to Firefox !


Add to CHROME !



আমি ধরে নিলাম আপনি গুগল ক্রম ব্রাউজার ব্যবহার করছেন এবং addons টি আপনি ইন্সটল করে নিয়েছেন । এখুন আপনি আপনার ফেসবুক ম্যাসেজ পেজে যান এবং যেকোনো একটি ফ্রেন্ড এর উপর ক্লিক করুন এবং দেখুন সব উপরে facebook - delete all messages আছে তাতে ক্লিক করুন ঠিক নিচের চিত্রের মত


ফেসবুক এর সকল ফ্রেন্ড ম্যাসেজ ডিলিট করুন এক ক্লিকে


উপরের মত আইকনে ক্লিক করলেই আপনি একটি মেনুর মত অপশন পাবেন তাতে লিখা থাকবে দুটি অপশন তাত থেকে আপনি শুধু মাত্র LAUNCH! বাটনে ক্লিক করুন


ফেসবুক এর সকল ফ্রেন্ড ম্যাসেজ ডিলিট করুন এক ক্লিকে


উপরের মত ক্লিক করলেই একটি পপআপ ম্যাসেজ বক্স আসবে সেখানে OK করেদিন ব্যাস অপেক্ষা করুন দেখুন নিজে থেকেই রিফ্রেশ হবে ফেসবুক পেজ এবং আপনার চোখের সামনেই সব ডিলিট হয়ে যাবে ।


ফেসবুক এর সকল ফ্রেন্ড ম্যাসেজ ডিলিট করুন এক ক্লিকে


ব্যাস হয়েগেল এখুন আপনি দেখুন আপনার ইনবক্সে কোন রকম ম্যাসেজ দেখতে পাবেন না সব ম্যাসেজ ডিলিট হয়েগেছে :D ঠিক নিচের চিত্রের মত ফাকা বক্স দেখতে পাবেন নিচের চিত্রে দেখুন


ফেসবুক এর সকল ফ্রেন্ড ম্যাসেজ ডিলিট করুন এক ক্লিকে


আশাকরি বুঝতে কোন রকম সমস্যা হল না কোন রকম সমস্যা হলে নিচে কমেন্ট বক্সে কমেন্ট করুন চেস্ট করবো হেল্প করতে । আর পোস্টটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করুন এবং আপনার মূল্যবান একটি মন্তব্য করেও জানাতে পারেন পোস্টটি কেমন লাগল । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets