ব্লগিং অনলাইনে ইনকাম করার সব থেকে বড় মাধ্যম কারন ব্লগিং করে ইছে মত ইনকাম করা যাই সেটা আমারা সবাই জানি তবে এটা যে মোটেও সহজ না সেটাও আমারা যানি আমারা যারা বাংলা ব্লগিং করছি তারাত মনে হয় মাসে ১ হাজারেরও মুখ দেখতে পাইনা লাখ কোটি টাকা দূরের কথা । তবে ইংরেজি ব্লগ করেই যে সবাই লাখ লাখ ইনকাম করছে এমন টাও কিন্তু না কিছু সংখ্যক প্রফেশনাল ব্লগার মাসে তাদের ব্লগ থেকে লাখ লাখ কোটি কোটি টাকা ইনকাম করছে আর আজকে সেই হিসাবে ভারতের টপ ২ জন ব্লগারের ইনকাম ও বিস্তারিত শেয়ার করবো । তাহলে চলুন দেখে নেওয়া যাক এই টপ ব্লগার দের ইনকাম রিপোর্ট ।

ব্লগিং করে কোটিপতি ভারতের টপ ২ ব্লগার এবং তাদের মাসিক ইনকাম ২০১৫ !


1.Amit Agarwal :


ভারতের টপ ব্লগারের নাম বললেই প্রথমেই এই নামটা রাখতে হয় এর অবশ্য কারন আছে তিনি ভারতের প্রথম সফল প্রফেশনাল ব্লগার । Amit Agarwal ভারতের দিল্লিতে থাকেন ইনি ব্লগিং শুরুর আগে একজন Computer Science ইঞ্জিনিয়ার ছিলেন সব থেকে মজার ব্যাপার ইনি ২০০৪ সালে এই ইঞ্জিনিয়ারিং চাকুরি ছেড়ে ভারতে আসেন ২০০৪ সালেই এবং শুরু করে তার Digital Inspiration এবং তিনি এখুন পর্যন্ত Labnol.org তে নিয়মিত ব্লগিং করে যাচ্ছেন । তার ব্লগিং সব ইনকাম মূলত Google AdSense থেকেই আসে । 




ব্লগ - Digital Inspiration (Labnol.org)

Lagnol.org ডোমেইন কিনেছেন - ২০০৬ 

Labnol.org পেজ রাঙ্ক - ৬

আলেক্সা রাঙ্ক - ৪104

প্রতিদিন ভিজিটর - ৮০০০০

প্রতিদিন পেজভিউ - ১২০০০০

প্রতিমাসে ইনলাম - $৬০,০০০


2. Harsh Agarwal :


দ্বিতীয় লিস্টে Harsh Agarwal এর নামি উঠে আসে ভারতের টপ হিসাবে । ইনি ব্লগিং এর আগে এডুকেশন এর ইঞ্জিয়ারিং করেছেন এবং ইনি ব্লগিং জীবন শুরু করেন ২০০৮ এ ইনি প্রথমে Blogger.com দিয়ে ব্লগিং শুরু করলেও সেটা পরে ওয়ার্ডপ্রেস এ ট্র্যান্সফার করে নেন এখুন তিনি একজন সফল ব্লগার তিনি ব্লগিং করে Shoutmeloud.com এর পাশা পাশা একাধিক ব্লগে তিনি লিখা লিখি করেন । Harsh Agarwal মূলত জনপ্রিয় হবার কারন তিনি প্রতিমাসে তার ইনকাম ইত্যাদি নিয়ে একটা করে পোস্ট দেই যার ফলেই তার ব্লগ বেশি জনপ্রিয় এবং তাকে ভিজিটর বেশি পছন্দ করে । 




ব্লগ - Shoutmeloud.com

Shoutmeloud ডোমেইন কিনেছেন - ২০০৬ 

Shoutmeloud পেজ রাঙ্ক - ৩

আলেক্সা রাঙ্ক - ২৬১৯

প্রতিদিন ভিজিটর - ১০,০০০+

প্রতিদিন পেজভিউ - ২০,০০০+

প্রতিমাসে ইনলাম - এই মাসে হিসাবে প্রায় $১৫,০০০


তাহলে আজকের মত এই পর্যন্ত পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন কেমন লাগল কমেন্ট করে যানাতে ভুলবেন না । আসসালামু আলাইকুম । 

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. vai thanks. ei post pore onek inspire holam.

    উত্তরমুছুন
  2. @Salek ভাই ধন্যবাদ কমেন্ট করার জন্য :))

    উত্তরমুছুন
  3. আমি বিগত ২ বছর জাবত ব্লগিং করছি,,, আমার জানা মতে বাংলা সাইট এ এডসেন্স এপুভ হয় না,,, তো এখন কি করবেন এডমিন ভাই? ;-(

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets