আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন ! আশাকরি সবাই খুব ভালও সুস্থ আছেন যাই হোক আজকে আমি আপনাদের সঙ্গে ব্লগার ব্লগের খুব কাজের একটি টিপস শেয়ার করবো । কিছুদিন আগে আমি আমাদের ফেসবুক গ্রুপে একটি পোস্ট দিয়েছিলাম ব্লগার ব্লগের পপুলার পোস্ট সমস্যা নিয়ে । যাই হোক খুলে বলি , কিছু দিন আগে আমি আমার ব্লগে ভিজিট করে দেখি আমার ব্লগে জনপ্রিয় পোস্ট সিলেক্ট করা আছে ৫ টি কিছু দেখা যাচ্ছে ৭ টি ভাবলাম আমি হয়ত পরিবর্তন করেছি ড্যাশবোর্ড চেক করে দেখি না ৫ টাই সিলেক্ট করা আছে কিন্তু দেখা যাচ্ছে ৭ ভাবনাই পড়লাম অবশ্য ওটা আমার ৭ দিন সিলেক্ট করা ছিল এবার ৩০ দিন সিলেক্ট করি দেখি আরও অবাক এবার দেখা যাইয়  ১০ টি পোস্ট দেখা যাই তারপর সারা সিজিন সিলেক্ট করলাম দেখি তখুন সব ঠিক ভাবে দেখা যাই মানে ৫ টি সিলেক্ট করেছি সেটাই দেখা যাই । কিন্তু প্রশ্ন হল বাকি গুল কেন সঠিক ভাবে কাজ করছে না ভাবলাম এটা আমার নিজের সমস্যা মনে হয় কিন্তু না অনেক ব্লগেই এই সমস্যা দেখা যাচ্ছে আসলে আমার যতদুর ধারনা এটা ব্লগার সমস্যা বা ব্লগার আপডেট হয়েছে যার ফলে এটা নতুন কোন সিস্টেম করা হয়ে । কিন্তু আপনি এই সমস্যার সমাধান করবেন কিভাবে ? চিন্তা নেই আমি এই সমস্যার সমাধান নিয়ে এসেছি আর হ্যাঁ আমার উপরের কথা বিশ্বাস না হলে আমার জনপ্রিয় বা Popular post এ ৭ দিন সিলেক্ট করে ৫ টা পোস্ট সিলেক্ট করুন দেখুন তাহলেই বুঝে যাবেন । তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে এই সমস্যার সমাধান করবেন ।


কিভাবে ব্লগার ব্লগের "জনপ্রিয় পোস্ট" Popular post সমস্যার সমাধান করবেন - ২০১৫ !



কিভাবে ব্লগার ব্লগের "জনপ্রিয় পোস্ট" সমস্যার সমাধান করবেন !



কাজটা আমারা সিএসএস এর ব্যবহার করে ঠিক করবো তাহলে চলুন শুরু করা যাক । প্রথমে আপানি আপনার ব্লগার ড্যাশবোর্ড এ যান এবং সেখান থেকে Layout এ যান এবার আপনার ব্লগে যদি আগে থেকেই পপুলার বা জনপ্রিয় পোস্ট ওয়েডগেট যুক্ত থাকে তাহল সেখান ক্লিক করুন ঠিক নিচের চিত্রের মত করে ৫ টি পোস্ট সিলেক্ট করে লাস্ট ৭ দিন বা ৩০ দিন সিলেক্ট করুন ।



Popular post



ব্যাস শেষ করেদিন এবার ব্লগে দেখুন আপনি ৫ টি পোস্ট সিলেক্ট করেছেন কিন্তু দেখুন ৭ টি বা ১০ টি পোস্ট দেখা যাচ্ছে ।



এবার আপনি আপনার ড্যাশবোর্ড থেকে Template থেকে Edit HTML এ ক্লিক করে CTRL+F প্রেস করে এই ট্যাগটি সার্চ করুন ]]></b:skin> এর ঠিক উপরে নিচের কোডটি বসিয়ে দিন ।



.PopularPosts ul li:nth-child(n+6){display:none;}



উপরের 6 নাম্বার রেখে দিন তাহলে আপনি ৫টি পোস্ট দেখতে পাবেন যদি ৩ টি পোস্ট দেখাতে চান তাহলে সেখানে ৪ লিখুন এবার সেভ করে বেরিয়ে আসুন । সেভ হলে ব্লগ ভিজিট করুন দেখুন আর ৭ টি পোস্ট না এখুন ৫ টি পোস্ট দেখতে পাবেন । আশাকরি সমস্যার সমসাধান হয়েছে পোস্টটি ভাল লাগলে বন্ধদের সঙ্গে শেয়ার করুন কোন রকম সমস্যা হলে নিচে কমেন্ট করুন । তাহলে আজকের মত এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. অফ টপিক


    আমার ব্লগস্পটে প্রথম পেইজে ২০ টা পোস্ট শো করবে সেই অপশন চালু করা কিন্তু কয়েকদিন যাবৎ প্রথম পেইজের পোস্ট কমতে কমতে এখন মাত্র একটা আছে। বাকিগুলো নেক্সটে দেখাচ্ছে। কেউ যদি সমাধান জেনে থাকেন প্লিজ একটু কষ্ট করে জানাবেন।

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets