কিভাবে ব্লগার পেইড থিমের লক ফুটার ক্রেডিট লিঙ্ক রিমুভ করবেন! হ্যাঁ বন্ধুরা আজকে আমি আপনাদের দেখাব এই কাজটি কি ভাবে করবেন। তবে আজকের কাজটা টাইটেল এর থেকে একটু আলাদা হবে আমি বলেছি রিমুভ করবেন কিভাবে! কিন্তু লক ফুটার লিঙ্ক রিমুভ করা মোটেও সহজ কাজনা তাছাড়া এক এক টেম্পলেট বা থিমের এক এক প্রক্রিয়া থাকে। তবে আজকে আমি আপনাদের যেটা দেখাব সেটা ব্যবহার করে আপনি খুব সহজে ডিজাইন বাই এই লিখা এবং সেই সাইট লিঙ্ক কে খুব সহজে হাইড করে রাখতে পারবেন কেউ দেখতে পাবেনা। আর এর জন্য আপনাকে কোন কোডিং থিম থেকে রিমুভ করতে হবেনা শুধু মাত্র নিচের ছোট টিপস টি দেখুন তাহলে কাজটি করতে পারবেন ।

তবে যারা নতুন এবং ফুটার ক্রেডিট লিঙ্ক কি বুঝতে পারছেন না। তাদের উদ্দেশ্য বলে রাখি আপনি যখুন নতুন থিম ডাউনলোড করে আপনার ব্লগে ব্যবহার করবেন দেখবেন কিছু থিমের সব নিচে যেটাকে ফুটার ব্লগে সেখানে ইংরেজিতে Design By থিমের নাম বা মালিক এর নাম থাকে। এখুন এই রকম অনেক থিম সাইট আছে যারা নিজদের এই নাম যাতে কোন ব্যবহার কারি মুছে ফেলতে না পারে সেই জন্য সেটাকে লক করে রাখেন। এখুন আপনি যদি সাধারন ভাবে সেই নাম বা লিঙ্ক রিমুভ করতে যান তাহলে অটো আপনার ব্লগ সেই ব্লগে ভিজিট হবে আশাকরি বুঝতে পেরেছেন । তাও না বুঝলে এই থিম সাইট থেকে একটি থিম ডাউনলোড করে থিম নাম টা রিমুভ করে দেখুন তাহলেই বুঝে যাবেন ।


কিভাবে ব্লগার পেইড থিমের লক ফুটার ক্রেডিট লিঙ্ক রিমুভ করবেন !



কিভাবে ব্লগার পেইড থিমের লক ফুটার ক্রেডিট লিঙ্ক রিমুভ করবেন !


প্রথমে আপনার ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন এবং যে থিমের ফুটার লিঙ্ক রিমুভ বা হাইড করতে চান সেই থিম ইন্সটল করুন যদি আগে থেকেই ইন্সটল থাকে কোন কথাই নেই Template থেকে Edit HTML এ ক্লিক কে এডিট বক্সে প্রবেশ করুন ।

এবার আপনি CTRL+F প্রেস করে Copyright, credit বা designed ফুটার লিঙ্কে যে নাম আছে সেটা দিয়ে সার্চ করুন লিঙ্ক পেয়ে যাবেন ঠিক নিচের চিত্রের মত থাকবেন ।


কিভাবে ব্লগার পেইড থিমের লক ফুটার ক্রেডিট লিঙ্ক রিমুভ করবেন !


উপরের ফটোতে দেখুন আপনার থিমেও অনেকটা একি রকম থাকবে এখুন আপনি যদি চান এই লিঙ্ক এবং নাম আপনার ব্লগে হাইড রাখবেন তাহলে নিচের কোডটি ঠিক যেভাবে বলছি সেই ভাবে বসিয়ে দিন ।

style="visibility: hidden"


উপরের লাইনটি ঠিক id='mycontent' এর পরে বসিয়ে দিন নিচের চিত্রের মত ব্যাস তাহলেই আপনার কাজ শেষ ।


কিভাবে ব্লগার পেইড থিমের লক ফুটার ক্রেডিট লিঙ্ক রিমুভ করবেন !

Save Template এ ক্লিক করে বেরিয়ে আসুন এবং আপনার ব্লগে ভিজিট করুন দেখুন ডিজাইন বাই লিখাটা আর দেখতে পাবেন না এমন কি কোন লিঙ্ক সেখানে দেখতে পাবেন না। আশাকরি পোস্টটি আপনার পছন্দ হয়েছে যদি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করুন। ভাল লাগলে নিচে কমেন্ট করেও আমাকে জানাতে পারেন। ভাল থাকবেন সুস্থ থাকবেন। আসসালামু আলাইকুম।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. কাজে লাগবে সকল ব্লগার দের ।আমি ট্ৰাই করছি

    উত্তরমুছুন
  2. ধন্যবাদ ... আমার ব্লগে কাজ করছে।

    উত্তরমুছুন
  3. style="visibility: hidden" আমার ব্লগে কোড টা কাজ করছে না।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. কোন error আসে নাকি এটা ব্যবহার করার পরেও হাইড হয়নি? কাজ ত করার কথা আমি বেশ কিছু থিমে এটা চেক করেছি :-?

      মুছুন
    2. হাইড হয় না। ;(

      মুছুন
  4. ভাই template এ এই system use করে website এর কোন ক্ষতি হবে না তো? template টা কি edit করা যাবে এবং এই template গুলোর কি মেয়াদ শেষ হয়ে যায় ?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. প্রথমতো সমস্যা হবার কথা না, আর টেম্পলেট এর কোন মেয়াদ হয়না আপনি যত দিন ইচ্ছে ব্যবহার করতে পারেন তবে মনে হয় সব সময় থিম কিনে ব্যবহার করাই ভাল যদি আপনি প্রফেশনাল ভাবে ব্লগিং করতে চান তবে।

      মুছুন
  5. vaiya amar site e hoy nai.. ki korbo??

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets