ব্লগার থিম আপলোড করতে গেলে বর্তমান সময়ের প্রায় সবাই একটা সমস্যাই পড়ছে। তবে আসলে এটা ব্লগার সমস্যা না থিম সমস্যা সেটা আমি এখুনও বুঝে উঠতে না পারলেও এটার একটি সমধান পেয়েছি। এখুন সমস্যাটি কি ? আপনি আপনি ধরুন কোন একটি নতুন ২০১৫ এর থিম ডাউনলোড করলে এবং সেটা ব্লগার ডিফল্ট সিস্টেম থেকে থেকে সহজেই ইন্সটল দিলেন। এখুন সমস্যা দেখা যাবে আপনার আগের থিমের অনেক ফিচার আপনার নতুন থিমেও থেকে যাচ্ছে এমন কি পোস্ট পেজ এর মধ্যে ডাবল করে কমেন্ট বক্স এমন কি পোস্ট ও দেখা যাচ্ছে। তাহলে আপনার কি মনে হয় এটা খুব বড় না কি তাই ত। তাহলে চলুন দেখে নিই কিভাবে এই সমস্যার সমাধান করবেন আমি এর আগেই বিষয় নিয়ে ব্লগে পোস্ট দিয়েছি। যাই হোক আজকে আমি আপনাদের জন্য একটি ভিডিও টিউটিরিয়াল করেছি নিচে থেকে সেটি দেখেনিন আশাকরি বিস্তারিত বুঝতে পারবেন।



কিভাবে ব্লগার থিম আপলোড সমস্যার সমাধান করবেন ?

কিভাবে ব্লগার থিম আপলোড সমস্যার সমাধান করবেন ?



যাই হোক কিছু টা বলে নেওয়া যাক ভিডিও দেখার আগে । আপনি যেভাবে থিম ইন্সটল করলে আপনার ব্লগে আর কোন রকম সমস্যা থাকবে না। 


প্রথমে আপনার ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন এবং থেকে Edit HTML এ ক্লিক করুন। এবার আপনি যে থিম ইন্সটল করতে চান সেটার উপর মউস এর ডান ক্লিক করে Edit এ ক্লিক করুন এবং থিম কোড গুল সব কপি করেনিন। ব্যাস এবার Edit HTML থেকে সব কোড রিমুভ করে কপি করা নতুন থিম কোড গুল পেস্ট করে দিন ব্যাস নিচের ভিডিও দেখুন বিস্তারিত সুন্দর ভাবে বোঝানর চেস্ট করা হয়েছে। 








আশাকরি ভিডিও থেকে বিস্তারিত বুঝতে পেরেছেন আমি ঠিক কি বুঝাতে চেয়েছি। এইভাবে থিম ইন্সটল করলে নতুন কোন থিম ইন্সটলে আর কোন রকম সমস্যা থাকবেনা। তবে পুরনো থিমে এই রকম কোন সমস্যা আমি লক্ষ করলাম না।

যাই হোক বন্ধুরা উপরের ভিডিও চ্যানেল টা আমাদের নতুন ইউটিউব চ্যানেল আশাকরি সাবস্ক্রাইব করবেন এখানে নিয়মিত ব্লগার পিসি টিপস নিয়ে ভিডিও আপলোড করতে চেস্ট করা হবে আর হ্যাঁ আজকের এই পোস্ট ভাল লাগলে অবশ্যই লাইক কমেন্ট ও শেয়ার করতে ভুলবেন না। ভাল থাকবেন সুস্থ থাকবেন। আসসালামু আলাইকুম।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. Excellent post. Thanks admin for sharing such an amazing post

    উত্তরমুছুন
  2. আমি আপনার পোষ্টগুলি পড়ে অনেক উপকার পাচ্ছি ,ফোন এ যোগাযোগ করা যাবে কি?

    উত্তরমুছুন
  3. শ্রদ্ধেয় ভাই,
    প্রথমে আমার সালাম গ্রহণ করুন। আপনার টিপসগুলো আমার কাছে অনেক শিক্ষণীয়। আমি আপনার কাছ থেকে অনেক কিছু শিখতে চাই। আপনার সহযোগিতা পেলে আমি অনেক কিছু শিখতে পারব। আমি একটি ওয়েবসাইট তৈরী করেছি: www.maohanews.blogspot.com
    Thanks,
    Ahad

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ধন্যবাদ সবাই কে সঙ্গে থাকার জন্য :>)

      মুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets