উইন্ডোজ ১০ বর্তমান সময়ে সব থেকে আলোচিত একটি OS আমারা সবাই জানি এটা গত ২৯ জুলাই অফিসিয়াল ভাবে ফাইনাল ভার্সন রিলিজ হয়েছে । আমি নিজেই ব্যবহার শুরু করেছি এবং এখুন পর্যন্ত উইন্ডোজ ১০ আমার খুব ভালই লেগেছে। এই নতুন OS এ আনা হয়েছে অসধারন সব নতুন ফিচার। তবে যারা উইন্ডোজ ৮ বা ৮.১ ব্যবহার করেছেন তাদের কাছে খুব একটা নতুন মনে হবে না তবে অনেক কিছুই নতুন মনে হবে। কিন্তু যারা উইন্ডোজ ৭ থেকে সরাসরি উইন্ডোজ ১০ ব্যবহার শুরু করেছেন তাদের কাছ এক কথাই অসাধারন মনে হবে। কারন এর সঙ্গে ৭ এর কোন মিল নেই। তাছাড়া এই নতুন উইন্ডোজের সেটিং এ খুব একটা পরিবর্তন না থাকলেও অনেক কিছুই পরিবর্তন করা হয়েছে। তেমনি আজকে একটি সেটিং নিয়ে পোস্ট করবো, আমারা সাধারনত আগের উইন্ডোজে খুব সহজে কন্ট্রোল প্যানেল থেকে অটো আপডেট বন্ধ করতে পারতাম কিন্তু আপনি যদি এই নতুন ভার্সন ব্যবহার করেন তাহলে আপনি সেই অপশন খুজে পাবেন না আর উইন্ডোজ ১০ হোম ভার্সন ব্যবহার করলে ত এই অপশন পাবেনিনা কারন এই অপশন তাতে নেই তবে PRO enterprise এ আপনি আপডেট বন্ধ করতে পারবেন। কিভাবে করবেন নিচের কিছু স্টেপ দেখুন ।


 disable windows 10 update




কিভাবে উইন্ডোজ ১০ অটো আপডেট বন্ধ করবেন !



প্রথমে আপনার পিসি অন করুন এবং সার্চ বক্সে গিয়ে লিখুন View local services এবং এন্টার করুন তাহলেই একটি পেজ আসবে নিচের চিত্রের মত ।

কিভাবে উইন্ডোজ ১০ অটো আপডেট বন্ধ করবেন !


এবার উপরের পেজেই দেখুন Windows update নামে একটি অপশন আছে খুজে দেখুন আপবেন কারও উপরে থাকবে কারও হয়ত একটু নিচে থাকবে না হয় খুব তাড়াতাড়ি Windows update কথাটি টাইপ করুন পেয়ে যাবেন নিচের চিত্রের মত ।

কিভাবে উইন্ডোজ ১০ অটো আপডেট বন্ধ করবেন !


এবার ঐ Windows update এ ডাবল ক্লিক করুন তাহলে একটি বক্স আসবে সেখানে Startup type অপশন থেকে আপনি পছন্দ মত অপশন সিলেক্ট করুন যদি চান ডিজেবেল করেদিবেন তাহলে সেখান থেকে সি অপশন পছন্দ করুন যদি চান অটো রাখবেন সেটা সিলেক্ট করুন সব শেষে OK করে বেরিয়ে আসুন নিচের চিত্রে দেখুন ।

কিভাবে উইন্ডোজ ১০ অটো আপডেট বন্ধ করবেন !



উপরের টিপস বুঝতে সমস্যা হলে নিচের ভিডিও দেখুন :






আশাকরি পোস্টটি থেকে কিছুটা হলেও আপনার উপকার হবে যদি পোস্টটি ভাল লাগে অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করুন। আর হ্যাঁ কন রকম সমস্যা হলে নিচে কমেন্ট করুন। বন্ধুরা উইন্ডোজ ১০ সম্পর্কে যেকোনো সমস্যা বা প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন চেস্ট করবো হেল্প করতে। ভাল থাকবেন সুস্থ থাকবেন। আসসালামু আলাইকুম। 
শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets