অনলাইন গেম এবং যেকোনো SWF ফাইল এটা খুব মজার একটি জিনিস। যে সকল বন্ধু এখুনও বুঝতে পারেননি এটা কি জিনিস তাহলে আর একটু বুঝিয়ে বলি। আমারা যানি SWF ফাইল দ্বারা অনেক কিছু করা যাই যেমন খুব সহজ যেকোনো গেম অনলাইনে খেলা যাই চাইলে কোন এনিমেশন কার্ড দেখা যাই সঙ্গে মিউজিক থাকে এছাড়াও অনেক কিছু করা যাই, চাইলে মিউজিক ভিডিও .swf এ রূপান্তরিত করেও অনলাইনে খেলতে পারবেন ইতাদি। এক কথাই .swf ফাইল মানেই ফ্ল্যাশ ফাইল। তবে এটা কেন ব্যবহার করবেন আসলে আমাদের অনেক সময় অনেক উপলক্ষে অনেক কিছু এমবেড করার দরকার হয়। তাহলে নিচে থেকে দেখেনিন কিভাবে এই SWF ফাইল আপনার ব্লগে এমবেড করবেন? সঙ্গে দেখেনিন এই swf ফাইল এর কাজ কি ?



how-to-embed-swf-files



আপনি যদি দেখতে চান এই SWF ফাইল এমবেড করে দেখতে কেমন লাগে বা আসলে কোন ফাইল গুল করে এমবেড করে তাহলে নিচের পোস্ট গুল দেখুন তাহলে পরিষ্কার বুঝতে পারবেন।


আসুন ব্লগে বসেই অনলাইন গেম খেলি !!

সুন্দর কিছু ঘড়ি আপনার ব্লগস্পট ব্লগের জন্য । দেখুন ভালো ও ব্যবহার করার মতো ওয়েডগেট ।


কিভাবে আপনার ব্লগে SWF ফাইল পোস্ট করবেন ?



আপনি এটা বিভিন্ন অনলাইনে টুলস ব্যবহার করেও করতে পারেন কিন্তু আজকে আমি আপনাদের সঙ্গে এর এমবেড কোড শেয়ার করবো যেগুল ব্যবহার করে আপনি খুব সহজেই আপনার ব্লগে ব্যবহার করতে পারবেন।

প্রথমে আপনি আপনার ব্লগার অ্যাকাউন্ট লগইন করুন ড্যাশবোর্ড থেকে পোস্ট অপশনে যান এবং সেখানে HTML সিলেক্ট করে নিচের কোড গুল পেস্ট করে দিন । চাইলে Layout→Add a Gadget→HTML/Javascript এ ও কোড বসাতে পারেন।


 v<div dir="ltr" style="text-align: left;" trbidi="on"><embed height="480" pluginspage=" http://www.macromedia.com/go/getflashplayer" src="YOUR LINK HERE?attachauth=ANoY7cpHQWFrRl2JADkkvTm5QtAxQXwDJ3xdZXEnsOewiuh8n-N620uDDdfdOChq7-ynQE8FKi3MId8R0wQ9BhHMWFujdcGL3rLegKtlWz5c36PKvo-yrHig-iVxswih8curXRklSwqgcamWHyAJzmGx-FlmGYPiHEKoYgKrICR2X11zzYgXAFU2vZmUrfjFu5yeuEo4bkvRZ-dBLQJjlcNVpq3rd_RAPg%3D%3D&amp;attredirects=0" type="application/x-shockwave-flash" width="345"></embed></div>


উপরের কোড থেকে YOUR LINK HERE মুছে সেখানে আপনি যে SWF ফাইল দিতে চান সেটার URL দিন এগুল আপনি নিজে তৈরি করতে পারেন আবার অনলাইনে সার্চ করেও পেতে পারেন। URL দেখতে ঠিক এটার মত হত - http://www.hitarek.com/clock/clock24-6.swf হবে।


লিঙ্ক swf ফাইল - Angri Bird গেম - https://www.bestangrybirdgames.com/abg/swf/angry-birds-space-HD.swf

এটাও একটি গেম - https://www.bestangrybirdgames.com/abg/swf/abg-go.swf

এটা candy-crush গেম - https://www.bestangrybirdgames.com/data/swf/arcade/candy-crush.swf


এখুন আপনি যে জিনিস টা এভাবে এমবেড করতে চাইবেন সেটা swf ফাইল বলে গুগলে সার্চ দিন দেখুন অনেক লিঙ্ক পাবেন অবশ্যই লক্ষ রাখবেন লিঙ্ক এর শেষে .swf থাকবে যদি না থাকে তাহলে সেটা কাজ হবে না।  যাই হোক কিভাবে ফ্লাশ ফাইল দ্বারা swf ফাইল তৈরি করতে হয় সেটা অন্য কোন দিন পোস্ট করতে চেস্ট করবো। তাহলে ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম । 
শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets