বন্ধুরা সবাই কেমন আছেন, আসাকরি সবাই ভাল ও সুস্থ আছেন। যাই হোক আজকে এনড্রয়েড ব্যবহার কারিদের জন্য মজার কিছু অ্যাপস নিয়ে এলাম। আমারা যারা অ্যান্ড্রয়েড মোবাইল বা ট্যাবলেট ব্যবহার করি তারা অবশ্যই নানা কাজে বন্ধুদের সঙ্গে বিভিন্ন ভিডিও , ফাইল , অ্যাপস ইত্যাদি আদান প্রদান করে থাকি অর্থাৎ ফাইল ট্রান্সফার করে থাকি। এখুন অনেকেই আছে যারা চাই  Android  থেকে পিসিতে এবং পিসি থেকে এনড্রয়েডে ফাইল ট্রান্সফার করতে তাদের জন্যই আজকের এই অ্যাপস। আশাকরি আপনাদের অ্যাপস গুল ভাল লাগবে। যাই হোক এর আগে আমি Android নিয়ে বেশ কিছু পোস্ট করেছি আশাকরি সেগুলর মত আজকের পোস্টটিও আপনাদের ভাল ও কাজে আসবে। আপনাদের জন্য আমি নিচে একটা লিস্ট করেছি মূলত বেশ কয়েকটা অ্যাপ নিয়ে সব কটির রাঙ্ক ৪+ গুগল প্লেতে। এখুন তার মধ্যে আপনার যেটা মনে হবে ব্যবহার করবেন সেটাই ব্যবহার করতে পারেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক কি কি থাকছে আজকের এই লিস্টে। তবে বন্ধুরা এই অ্যাপস গুল আপনি Android এ ব্যবহার করুন আর পিসিতেই করুন WIFI লাগবেই না হলে কিন্তু কাজ করবে না। আপনার ল্যাপটপ হলে কোন সমস্যা নেই কাজ করবে।


wifi-file-transfer-apps-android



এনড্রয়েড থেকে Android অথবা পিসিতে ফাইল ট্রান্সফার অ্যাপস :


তাহলে নিচে থেকে আপনার পছন্দ মত অ্যাপ ইন্সটল করেনিন সব গুগল প্লে লিঙ্ক দেওয়া হয়েছে এবং সেখানেই বিস্তারিত সব কিছু দেওয়া আছে তবুও নিচে বিস্তারিত আলোচনা করতে চেস্ট করলাম আমি নিজে সব অ্যাপ ইন্সটল করে দেখিনি তবে এর মধ্যে বেশ কিছু আমি নিজের পিসি ও মোবাইলে ইন্সটল করেছি সত্যি অসাধারন অ্যাপ। তাহলে চলুন দেখে নেওয়া যাক কি কি আছে আপনাদের জন্য আজকের লিস্টে।


SHARE IT :


Shareit আমার দেখা সেরা Android অথবা পিসিতে ট্রান্সফার অ্যাপ এর মধ্যে। এটা আপনি গুগল প্লে থেকে মোবাইল ভার্সন ইন্সটল করেনিন যদি চান পিসিতে ব্যবহার করবেন তাহলে গুগল থেকে এটার পিসি ভার্সন ডাউনলোড করে ইন্সটল করেনিন। এই অ্যাপটি রেটিং পেয়েছে ৪.৪ এবং এটা এখুন পর্যন্ত ইন্সটল হয়েছে প্রায় 50,000,000 - 100,000,000 তাহলে বুঝতেই পারছেন এটা কতটা জনপ্রিয় অ্যাপ। এটার ব্যবহার খুবি সহজ সুধু ইন্সটল করুন আর কানেক্ট করুন অবশই ওয়াইফাই লাগবে।




wifi-file-transfer-apps-android


Xender :


Xender এটা আমার নিজের খুব পছন্দের একটি ফাইল ট্রান্সফার অ্যাপ তবে এটা পিসিতে ব্যবহার করা যাই কি আমার সঠিক না যানা থাকেও মনে হয় যাই তবে আপনি চাইলেই bluestacks ব্যবহার করে ফাইল ট্রান্সফার  করতে পারবেন তবে মনে হয় এটা পিসির জন্য প্রযোজ্য আছে। যাই হোক তবে মোবাইল থেকে মোবাইল এর জন্য আমার এটা দারুন লাগে। এর রেটিং ও খুব ভাল গুগল প্লেতে ৪.৩ এবং এটা ইন্সটল করা হয়েছে প্রায় 10,000,000 - 50,000,000 এবং এটা নতুন ভার্সন আপডেট হয়েছে গত ২১ তারিখ। এটা ব্যবহার করার জন্য আপনি বন্ধদের সঙ্গে গ্রুপ করে ফাইল ট্রান্সফার  করতে পারবেন। নিচে থেকে ইন্সটল করেনিন ব্যবহার খুবি সহজ। 



wifi-file-transfer-apps-android


SuperBeam :


SuperBeam এটাও খুব মজার একটি অ্যাপ আপনি চাইলেই এটা ব্যবহার করতে পারেন এটা গুগল প্লে থেকে ফ্রীতেই ইন্সটল করতে পারবেন এর জন্যও অবশই আপনার ওয়াইফাই থাকতে হবে যে ডিভাইস এর সঙ্গে ফাইল ট্রান্সফার তাদের। এটার রেটিংও খুব ভাল প্রায় ৪.৩ এবং এটা প্রায় 10,000,000 - 50,000,000 ব্যবহার কারি তাদের ডিভাইসে ইন্সটল করেছে। তাহলে নিচে থেকে ইন্সটল করে ব্যবহার শুরু করে দিতে পারেন ব্যবহার খুব সহজ।



wifi-file-transfer-apps-android



Send Anywhere :


Send Anywhere এটা একটা অসাধারন এটা আপনি পিসি এবং Android এ ব্যবহার করতে পারবেন চাইলে মাইক্রোসফট অ্যাপ স্টর থেকে পিসিতে ইন্সটল করতে পারবেন। এটার রেটিং খুবি ভাল ৪.৬ এবং এটা ইতিমধ্যে ইন্সটল করেছে প্রায় 1,000,000 - 5,000,000 ব্যবহার কারি তাহলে বুঝতেই পারছেন এটা কতটা জনপ্রিয়। এটা ব্যবহার করে আপনি ভিডিও , ফাইল , অ্যাপস ইত্যাদি শেয়ার করতে পারবেন এর জন্য অবশই ওয়াইফাই লাগবে। 



wifi-file-transfer-apps-android


WiFiShare :


WiFiShare আপনি যদি পুরনো ভার্সনের এনড্রয়েড ডিভাইস ব্যবহার করেন তাহলে আপনার জন্য এটা একদম বেস্ট কারন এটা শেয়ার করার উদ্দেশ্য পুরনো ভার্সন ব্যবহার কারিদের জন্য এটা আপনি আপনার মোবাইলে ব্যবহার করে খুব সহজেই ফাইল আদান প্রদান করতে পারবেন। এটার রেটিংও খুব ভাল প্রায় ৪ এবং এটা ইতিমধ্যে ইন্সটল করেছে 50,000 - 100,000 যেহেতু এটা পুরনো ভার্সন ব্যবহার কারিদের জন্য তাই এটা লাস্ট আপডেট হয়েছে ২০১২ তে। এখুন আপনি যদি পুরনো ভার্সন Android ব্যবহার করেন তাহলে এটা আপনি ব্যবহার করতে পারেন। 



wifi-file-transfer-apps-android


গুগল প্লে ( google play ) থেকে পিসিতে এনড্রয়েড অ্যাপস ডাউনলোড করুন খুব সহজে


আশাকরি উরের অ্যাপস গুল আপনাদের কাজে আসবে কোন রকম সমস্যা হলে নিচে কমেন্ট করুন। পোস্টটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করুন। আপনাদের উপরের পোস্ট থেকে কোন রকম সমস্যা হলে অবশ্যই যানাবেন। ভাল থাকবেন সুস্থ থাকবেন। আসসালামু আলাইকুম। 

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets