হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আজ আপনাদের সাথে অত্যান্ত আকর্ষণীয় একটি পোষ্ট শেয়ার করতে যাচ্ছি। পোস্টটি হচ্ছে কিভাবে আপনার ফোনে সেভ করা Wi-Fi পাসওয়ার্ড দেখবেন!
আমার প্রাইভেট টিউশনে মাস্টারের ওয়াই-ফাই ছিল। কিন্তু প্রত্যেকের ফোনে কেবল মাত্র এক বারই পাসওয়ার্ড দেওয়া হত (মাস্টারের কিপটামির কারণে)। একবার ভুলে আমার পাসওয়ার্ড টি Forget হয়ে গিয়েছিল। তখন আমি অনেক ঘাটাঘাটি করে এই পদ্ধতি টি খুজে পাই।
আমি জানি আমার মত আপনাদেরও অনেক সময় এমন পরিস্থিতিতে পরতে হয়। কোনো গুরুত্বপূর্ণ কাজের উদ্দেশ্যে আমাদের ফোনে কিছুক্ষণের জন্য ওয়াই-ফাই পাসওয়ার্ড দেওয়া হলেও কাজ শেষে মালিকের কথায় বাধ্য হয়ে পাসওয়ার্ডটা Forget করতে হয়। তখন আমাদের মনে হয়- ইশ!! যদি পাসওয়ার্ড টা জানতে পারতাম তাহলে কত ভাল হত!! যখন খুশি ওয়াই-ফাই দিয়ে ফ্রিতে নেট ব্যবহার করতে পারতাম।


how-to-show-mobile-wifi-password


আমার পোষ্টটি যদি আপনারা মন দিয়ে পড়েন তাহলে খুব সহজেই আপনাদের ফোনে সেভ করা ওয়াই-ফাই পাসওয়ার্ড গুলি জানতে পারবেন, তা সে পাসওয়ার্ডটি যত অল্প সময়ের জন্যই দেয়া হোক না কেন। নোটঃ এই কাজটি করার জন্য আপনার ফোনটিতে অবশ্যই রুট অ্যাকসেস থাকতে হবে। রুট অ্যাকসেস না থাকলে কোনভাবেই এটা সম্ভব হবে না। আপনার মোবাইল যদি রুট করা না থাকে তাহলে এই লিংক থেকে রুট করে নিতে পারেন।


পদ্ধতি : কিভাবে আপনার ফোনে সেভ করা Wi-Fi পাসওয়ার্ড দেখবেন !


প্রথমে আপনার ফোনটি রুট করে নিনতারপর আপনার Android ফোনে ES File explorer ডাউনলোড করুন। (গুগল প্লে স্টোরে Es File Explorer লিখে সার্চ করলেই পেয়ে যাবেন)অ্যাপটা খুলে সেখান থেকে ম্যানু ওপেন করে root explorar অপশন On করে দিন। তারপর নিচের চিত্রটি ফলো করুন।


how-to-see-saved-wifi-passwords


তারপর data ফোল্ডার থেকে misc খুলুন এবং শেষে wifi নামক ফোল্ডারটি খুললেই wpa_supplicant.config ফাইলটি পেয়ে যাবেন। নিচের চিত্রে দেখুন




এই ফাইলটিতেই ওয়াই-ফাই এর সমস্ত পাসওয়ার্ডগুলি লেখা থাকে। এবার ফাইলটি কোন টেক্সট এডিটর এর সাহায্যে ওপেন করলেই আপনারা wifi এর নামসহ পাসওয়ার্ড গুলি পরপর পেয়ে যাবেন।

টিউনটি অনেক কষ্টে লিখেছি, পড়ে ভাল লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনারা সাথে থাকলে আরো অনেক নতুন নতুন টিউন লিখতে আগ্রহ পাবো।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets