এটা কারো অজানা নয় যে অ্যাডসেন্স হল বিশ্বের সবথেকে High Paying Contextual অ্যাড প্রোগ্রাম। তাই এগুলো পুনরায় বলার কোন দরকার নেই। এতদিন পর্যন্ত অ্যাডসেন্স (Google adSense ) অ্যাপ্রুভাল প্রসেস খুবই সহজ ছিল। শুধু এপ্লাই করতে হত, গুগল টিম সেটা রিভিউ করত, আর সব ঠিকঠাক থাকলে কয়েক দিনেই অ্যডসেন্স অ্যাপ্রুভ হয়ে যেত। কিন্তু এটা খুবই খুশির খবর যে সম্প্রতি গুগল, নতুন পাবলিশার দের জন্য অ্যাডসেন্স অ্যাপ্রুভাল প্রসেস আরো সহজ করে দিয়েছে। কি কি সুবিদা দেওয়া হয়েছে নতুন এই অ্যাপ্রুভাল প্রসেসে নিচে থেকে স্টেপ বাই স্টেপ দেখেনিন।





নিচে অ্যাডসেন্স অ্যাপ্রুভাল প্রসেস নিয়ে ৯টি ভাগে আলোচনা করা হয়েছে আশাকরি আপনাদের এগুল থেকে বুঝতে কোন সমস্যা হবে না । তাহলে নিচে থেকে দেখেনিন কি কি প্রক্রিয়া দেওয়া আছে । 

চলুন দেখে নেওয়া যাক নতুন অ্যাডসেন্স অ্যাপ্রুভাল প্রসেস :


১) প্রথমে আপনি অ্যাডসেন্সের নীতিমালা মেনে সব কটি সূত্র পূরণ করুন।

২) তারপর অ্যাডসেন্স এ গিয়ে Get Started এ ক্লিক করুন।

৩) এখন আপনার তথ্যগুলি সঠিকভাবে দিয়ে ফর্মটি পূরণ করলে একবারেই আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি হয়ে যাবে।

৪) আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টে লগ ইন করুন।

৫) এবার আপনার ব্লগের জন্য একটি অ্যাড কোড বানিয়ে আপনার ব্লগে সেটি যোগ করে দিন।

৬) ব্লগ খুলে দেখুন, আপনি যেখানে অ্যাড বসিয়েছিলেন সেখানে ফাকা জায়গা দেখা যাচ্ছে, কোন অ্যাড শো করছে না। ভয়ের কিছু নেই।

৭) যদি আপনার সাইট গুগলের সব নীতি মেনে চলে, তাহলে ৪৮ ঘন্টার মধ্যে সেই ফাকা স্থানে অ্যাড দেখানো শুরু করবে। এবং আপনাকে গিমেলে একটা মেই সেন্ড করা হবে গুগলের তরফ থেকে ।

৮) আপনার আয় যখন ১০ ডলারে পৌঁছোবে তখন গুগল আপনাকে একটি পিন দিয়ে মেল পাঠাবে, এর জন্য অবশ্যই আপনাকে তাদের কিছু তথ্য দিতে হবে কি দিতে হবে সেখানেই দেখতে পাবেন। যদি পিন না আসে চিন্তার কিছু নেই আপনি আবার পিন এর জন্য আবেদন করতে পারবেন এবং সঠিক ঠিকানা দেবেন, যদি তাও পিন না আসে তাও ভয়ের কিছু নেই আপনি কোন একটা ID প্রুফ দিয়ে আপনার অ্যাড্রেস ভেরিফাই করে নিতে পারবেন, যেমন পাসপোর্ট, ভোটার ID কার্ড ইত্যাদি।

৯) সেই পিন কোড টি আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টে দিয়ে দিলেই আপনার ফাইনাল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল হয়ে যাবে।

১০। আপনার ইনকাম যখুন ১০০$ হবে তখুন আপনি অ্যাডসেন্স থেকে টাকা নিতে পারবেন, এর জন্য আপনাকে আগে থেকে আপনার অ্যাকাউন্ট এর বিস্তারিত দিয়ে রাখতে হবে অ্যাডসেন্স সেটিং এ আপনি সব কিছু পেয়ে যাবেন।

বন্ধুরা আর কোন প্রশ্ন থাকলে করতে পারেন আজকের মত এই পর্যন্ত ।
শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. Thanks
    http://tuhencomputer.blogspot.com/

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনাকেও অনেক ধন্যবাদ মন্তব্যের জন্য (o)

      মুছুন
  2. Aktu dekben ki amar ai site ta ki Adsence ar jonne apply korte pari http://www.androids24.com/

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আমার মতে আপনার আরও কয়েক মাস পরে আপ্পলাই করা উচিত হবে। যখুন দেখবেন আপনার ব্লগে পোস্ট ২০-৩০ টা হয়েছে এবং আপনার ব্লগে ইউনিক ভিজিটর ৪০০-৫০০ জন হয়েছে সেই সময় আপ্লাই করুন ফল ভাল পাবেন সঙ্গে অ্যাপ্রুভাল সমস্যাও হবে না । অবশ্যই পোস্ট গুল ইউনিক লিখবেন কপি পেস্ট না :) ধন্যবাদ

      মুছুন
  3. ami infolinks er ads bebohar korche,,, jodi adsense approv na hoi sei voye but amr ta ki Adsence ar jonne apply korte pari http://problogger24.blogspot.com/

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনার ব্লগে আপনি আপনি infolink এবং অ্যাডসেন্স এক সঙ্গেই ব্যবহার করতে পারবেন কোন সমস্যা নেই। তবে এখুন আপ্পলাই করবেন কিনা সেটা আপনার ব্লগের বয়স এর উপর নির্ভর যদি ৬ মাস হয়ে যাই তাহলে করে দিতে পারেন। তবে ব্লগে একটু ভাল ভিজিটর থাকলেই আপ্পলাই করা উচিত। যাই হোক পোস্ট ইউনিক লিখুন এবং আর কিছু দিন অপেক্ষা করে আপ্পলাই করে দিন। ধন্যবাদ। :)

      মুছুন
  4. কমেন্ট করার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ...

    উত্তরমুছুন
  5. http://bdcyberzobe.blogspot.com

    এটা এপ্রুভ করবে?

    উত্তরমুছুন
  6. বাংলা সাইটের জন্য এডসেন্স এখন হবে? আগে আবেদন করেছিলাম, আবেদন গ্রহণ করেনি।

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets