এনড্রয়েড মোবাইল দিয়ে পিসিতে ইন্টারনেট ব্যবহার ! কি অবাক মনে হচ্ছে এটা মোটেও অবাকের কিছু নেই। এটাই সত্য যে আপনি চাইলে আপনার ডেক্সটপ বা ল্যাপটপ পিসিতে খুব সহজে আপনার এনড্রয়েড মোবাইলকে মডেল হিসাবে ব্যবহার করে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। আর এই কাজটি করার জন্য আমাদের দরকার খুব ছোট সাইজ এর একটা পিসি সফটওয়্যার ও তারি মোবাইল ভার্সন অ্যাপ। সফটওয়্যার বা অ্যাপ টির নাম PdaNet নিচে আমি ডাউনলোড লিঙ্ক দিয়ে দিয়েছি আপনি নিচে থেকে ডাউনলোড করেনিন সঙ্গে কিভাবে এটা কাজ করে বা কিভাবে এটা ব্যবহার করে পিসিতে নেট চালু করবেন সেটা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে স্টেপ অনুসরণ করুন তাহলেই আপনি মোবাইল দিয়ে পিসিতে নেট চালাতে পারবেন।


connect-internet-android-to-pc


আসলে এটা কোন নতুন প্রক্রিয়া নয় এটা খুব পুরন একটা পদ্ধতি তবে নতুন দের কাছে এটা সব সময় নতুনি । এর আগেও আমারা মোবাইল দিয়ে ইন্টারনেট ব্যবহার করেছি বা এখুন করছি সেটা নোকিয়া মোবাইল বা স্যামসাং যাই হোক তবে আমি মনে করি এনড্রয়েড মোবাইল দিয়ে আপনি নোকিয়া বা অন্য যেকোনো মোবাইলের থেকে সহজে পিসিতে নেট ব্যবহার করতে পারবেন । যাই হোক তাহলে নিচে থেকে আজকের এই টিপস দেখেনিন।


কিভাবে এনড্রয়েড মোবাইল দিয়ে পিসিতে ইন্টারনেট ব্যবহার করবেন !


প্রথমে এখান থেকে PdaNet ডাউনলোড করেনিন আর এখান থেকে অ্যাপটি মোবাইলে ইন্সটল করেনিন। তার সঙ্গে পিসিতে প্রথমে ইন্সটল করেনিন অবশ্যই ডাটা কেবিল কানেক্ট করে রাখুন এবার ইন্সটল করার সময় বিভিন্ন মোবাইল কাম্পানি দেখাবে সেখান থেকে আপনার মোবাইল ভার্সন থাকলে সিলেক্ট করুন না হলে Others সিলেক্ট করেনিন।

connect-internet-android-to-pc


ইন্সটল শেষ হলে মোবাইল থেকে অ্যাপটি চালু করুন এবং সেখান  Activate USB Tether টিতে ঠিক দিন মানে চালু করুন অবশ্যই ডাটা কেবিল সেট করবেন।

connect-internet-android-to-pc


এবার পিসি কর্নারে দেখুন PdaNet আইকন থাকবে সেখানে মউস এর ডান ক্লিক করুন এবং Connect Internet (USB) তে ক্লিক করুন ।

connect-internet-android-to-pc


উপরের কানেক্ট এ ক্লিক করলেই সঙ্গে সঙ্গে কানেক্ট হয়ে যাবে এবং আপনি নিচের মত একটি ম্যাসেজ দেখতে পবেন যে আপনার পিসিতে ইন্টারনেট কানেক্ট হয়েছে।

connect-internet-android-to-pc


অবশ্যই ডাটা কেবিল লাগবে, পিসিতে অবশ্যই সফটওয়্যার ইন্সটল করবেন, এবং মোবাইলও অ্যাপটি ইন্সটল করবেন, মোবাইলে অবশ্যই নেট ডাটা থাকতে হবে। আর যদি আপনার ওয়াইফাই থাকে তাহলে মোবাইল কানেক্ট করেনিন তাহলেই নেট চালাতে পারবেন। চাইলে আপনি এটা ল্যাপটপও ব্যবহার করতে পারবেন সেম সিস্টেম বা আপনি ব্লুটুত ব্যবহার করেও করতে পাবেন এর জন্য মোবাইল অ্যাপ থেকে সেই হিসাবে সিলেক্ট করে নিবেন।


তাহলে আজকের মত এই পর্যন্ত আবারও দেখা নতুন কিছু নিয়ে। পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন কোন সমস্যা হলে নিচে কমেন্ট করুন। ভাল থাকুন সুস্থ থাকুন।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets