make-android-phone-smart


১) ফোনকে করে তুলুন আরো গতিশীল : আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা অযথাই ফোনে হাবিজাবি অ্যাপ্লিকেশন ইনস্টল করে রেখে দেন। আর এই অ্যাপ্লিকেশন গুলি কাজ না করলেও কিছুটা পরিমান র‍্যাম দখল করে বসে থাকে। ফলে অধিক পরিমানে অ্যাপ্লিকেশন ইনস্টল করে রাখলে ফোন স্বাভাবিক ভাবেই স্লো হয়ে পড়ে। তাই আপনার সবসময় প্রয়োজন পড়েনা এমন অ্যাপ গুলো আন ইনস্টল করে দিন। দেখবেন আপনার ফোন অনেক ফাস্ট হয়ে গেছে।

২) ভয়েস কমান্ডের সাহায্যে আপনার ফোনকে নির্দেশ দিন : আপনি কি জানেন আপনার প্রিয় অ্যান্ড্রয়েড ফোনটি আপনি চাইলেই আপনার কথা মত কাজ করবে। ভয়েস কমান্ড প্রযুক্তিতে এটা সম্ভব হয়েছে। এটি চালু করার জন্য settings > voice > Ok Google Detection এ যান। এরপর আপনি যখনই Ok Google বলে আপনার ফোনটিকে কোন নির্দেশ দেবেন যেমন - "কল রফিক" এটা বললে ফোন আপনা আপনি ভাবেই আপনার কনট্যাক্ট এ রফিক কে ফোন করবে।

৩) আপনার ফোনের ব্যাটারি সাশ্রয় করুন : আপনি কি জানেন? প্রয়োজনের সময় আপনার ব্যাটারি সাশ্রয় করে আপনি তিন ঘন্টা পর্যন্ত আপনার ফোনটিকে বন্ধ হয়ে যাওয়া থেকে বাচাতে পারেন। এটাকে বলা হয় ব্যাটারি সেভার মোড। আপনার ফোনের settings > battery > battery saver mode এ গিয়ে এটি চালু করে নিতে পারেন।

৪) আপনার ইন্টারনেট ডাটা ব্যাবহার সাশ্রয়ী এবং নিয়ন্ত্রণ করুন : ধরুন আপনার ফোনের মেইন ব্যালেন্সে ৫০ টাকা আছে, আপনি সেই সময় একটি নেট কার্ড রিচার্য করে নেট চালানো শুরু করলেন, নেট কার্ডের ব্যালেন্স আপনাকে ৫০ এম বি দিয়েছে। ধরুন আপনি নেট চালাতে চালাতে ভুলেই গেলেন সেই ৫০ এম বি র কথা, এক সময় সেই ৫০ এম বি শেষ হয়ে গিয়ে আপনার মেইন ব্যালেন্স থেকেও টাকা কাটা আরম্ভ করে দিল। এমন সময় যখন আপনার ফোনের ৫০ টাকা কাটা হয়ে গেল তখন আর নেট খুলছে না। একটা বিলের মেসেজ এল আর আপনি মাথায় হাত, আপনার একাউন্টে এখন আর শূন্য টাকা আছে মানে আর কিছুই নাই। তখন কার না খারাপ লাগবে বলেন তো, তাই এটা যাতে না হয় তার জন্য আপনি আপনার ফোনে ডেটা ব্যাবহারের লিমিট সেট করে নিতে পারেন, সেই লিমিট পার হলেই আপনার ফোন আপনাকে নোটিফিকেশন দেখাবে যে আপনার সেট করা ডেটার পরিমান শেষ। তখন আপনি ডেটা কানেকশন বন্ধ করে দেবেন আর আপনার মেইন ব্যালেন্সের টাকা কাটা যাবে না। এটা চালু করতে setting > data usage এ যান।

৫) তাড়াতাড়ি কন্ট্যাক্ট খুঁজে বার করুন : এখন কাউকে কল করার জন্য আর স্ক্রল বাটন ধরে খুঁজতে হবে না। আপনি শুধু নাম্বার প্যাডে যার নাম্বার দেখতে চান তার নাম টাইপ করুন, আপনার কাংখিত ব্যাক্তির নাম্বার এক বারেই পেয়ে যাবেন।

আপনাকে অসংখ্য ধন্যবাদ কষ্ট করে পোস্ট টা পড়ার জন্য। সময় থাকলে একবার আমার গান ডাউনলোডের সাইট থেকে ঘুরে আসতে পারেন। কোন প্রশ্ন থাকলে কমেন্টে জানান। আবার আপনাকে ধন্যবাদ।
শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets