বন্ধুরা সবাই কেমন আছেন আজকে আমি আপনাদের সঙ্গে দারুন একটি নতুন ভিডিও কল করার জন্য অ্যাপ নিয়ে এলাম যার নাম Google duo নাম শুনেই বুঝতে পারছেন এটা গুগল তৈরি করেছে। এটা আপনি আপনার Android মোবাইল ব্যবহার করতে পারবেন সঙ্গে Iphone এ ব্যবহার কারিও ব্যবহার করতে পারবেন।

এই অ্যাপ টি কিছু দিন হল গুগল লঞ্ছ করেছে, তবে সব দেশে এখুনও লঞ্ছ হয়েছে কিনা সঠিক জানা না গেলেও কিছু দিন আগে ভারতে এটা অফিসিয়াল ভাবে লঞ্ছ হয়েছে এবং অ্যাপ টি গুগল প্লে তে ফ্রী তে ডাউনলোড করা যাচ্ছে।


অ্যাপ টি আর ৫ টি ভিডিও কল অ্যাপ এর মত হলেও এই অ্যাপ এ গুগল একটি দারুন নতুন ফিচার নিয়ে এসেছে যার নাম Knock Knock ফিচার। এই ফিচার দারা আপনি খুব সহজে বুজতে পারবেন কে আপনাকে ফোন করছে আর এটা বুজতে পারবেন ফোন রিসিভ না করেই। কি মজার তাই না।

Google Duo কি এবং কিভাবে এটা দিয়ে ফ্রী ভিডিও কল করবেন ?


অ্যাপ টি ব্যবহার করা খুবি সহজ সুধু আপনি গুগল প্লে তে গিয়ে সার্চ করুন Goolge Duo ব্যাস সব উপরেই অ্যাপ টি দেখতে পাবেন।

অ্যাপ ইন্সটল করুন আপনার ফোন নাম্বার দিয়ে অ্যাকাউন্ট করতে হবে। এর বেশি আর কিছু লাগবে না অ্যাকাউন্ট করতে বাকি আর ৫ টা অ্যাপ এর মতই।

অ্যাকাউন্ট করার পর আপনি আপনার কোন কোন বন্ধু এই অ্যাপ ব্যবহার করছে সেটা আপনি কল করলেই বুঝে যাবেন এবং যারা ব্যবহার করছে না তাদের আপনি ইনভাইট করতে পারবেন।

Knock Knock ফিচার ডিফল্ট ভাবেই অন থাকবে তাই আপনি আপনাকে কেউ কল করলেই আপনি বুঝে যাবেন এর আসল মজা কি।

google-duo-use

ব্যবহার খুবি সহজ একবার ইন্সটল করলেই সব বুঝে যাবেন। শুধু অ্যাপ টি হয়ত অনেকেই জানেন না তাই পোস্ট এর মধ্যে দিয়ে যানিয়ে দিলাম। ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন।
শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets