বর্তমান সময়ে মোবাইল ব্যবহার করেন অথচ WhatsApp ব্যবহার করেন না এটা ভাবা যাই না। আপনি অবশই WhatsApp ব্যবহার করেন আমার মনে হয় যদি আপনি ইন্টারনেট এবং মোবাইল ব্যবহার কারি হয়ে থাকেন তবেই।

যাই হোক WhatsApp এর কাজ হচ্ছে বন্ধু আত্মীয় দের সঙ্গে কথা বলা চ্যাট করা ইত্যাদি । WhatsApp যদি চালান তবে অবশ্যই আপনি আপনার অ্যাকাউন্ট এ একটা নিজের ফটোকে প্রোফাইল ফটো হিসাবে ব্যবহার করেন।

তবে সমস্যা হয় যখুন আপনি কোন বড় সাইজ এর ফটোকে প্রোফাইল ফটো হিসাবে ব্যবহার করতে চান কিন্তু সাইজ বড় এর কারনে WhatsApp সেটাকে নিজের সাইজ মতকে আপলোড করে যেটা মোটেও ভাল দেখাইনা। তবে আপনি যদি চাই WhatsApp এ যেকোনো ফটোকে Cropping ছাড়া  ছাড়াই মনের মত করে প্রোফাইল ফটো যুক্ত করবেন তাহলে অবশ্যই আজকের এই পোস্ট আপনার জন্য।

WhatsApp এর Last Seen, প্রোফাইল ফটো , স্ট্যাটাস কিভাবে হাইড করবেন

একটি মোবাইলে দুটি ফেসবুক এবং Whatsapp অ্যাকাউন্ট কিভাবে চালাবেন  



WhatsApp এ ফুল সাইজ প্রোফাইল ফটো সেট করুন Cropping ছাড়া 


প্রথমে আপনি আপনার মোবাইল এর গুগল প্লেতে গিয়ে সার্চ করুন "SquareDroid:Full Photo/No Crop" এই নামটা এটা একটা অ্যাপ নাম। যদি খুজে না পান তাহলে আপনি এই লিঙ্ক থেকে ইন্সটল করে নিন অ্যাপ টাকে

ইন্সটল হয়েগেলে আপনি অ্যাপটিকে ওপেন করুন এবং দেখুন একটা অপশন আছে Pick a Photo এই অপশনে ক্লিক করুন।

whatsapp-no-cropping-profile-photo

এখুন আপনি যে ফটোকে WhatsApp এ প্রোফাইল ফটো হিসাবে ব্যবহার করতে চান সেই ফটোটিকে সিলেক্ট করুন এবং নিজের মত করে ফুল সাইজ করে Cropping করেনিন। এবার দেখুন উপরে ডান পাশে একটা সেভ বাটন আছে তাতে ক্লিক করে ফটো কে সেভ করেনিন।

whatsapp-no-cropping-profile-photo

এখুন আপনি এই ফটোটিকে আপনার Whatsapp এ প্রোফাইল ফটো হিসাবে ব্যবহার করুন দেখুন ফুল ফটো হিসাবেই ব্যবহার করতে পারবেন।

বন্ধুরা আশাকরি পোস্টটি আপনাদের ভাল লাগবে। আমি উপরে একটা অ্যাপ সম্পর্কে বললাম গুগল প্লেতে এই রকম no croping নামে একাধিক ফ্রী অ্যাপ আছে যেগুল দিয়েও আপনি সেম কাজ করতে পারবেন।
শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets