বন্ধুরা আশাকরি আপ্নারা Google translate এর নাম শুনেছেন বর্তমান সময়ে গুগল ট্র্যান্সলেট এর নাম শোনেনি এমন ইন্টারনেট ব্যবহার কারি খুব কম আছে। আপনি কোন কিছু ইংরেজি থেকে বাংলা মানে জানতে চাইলেই প্রথমে গুগল  translate কে ব্যবহার করেন তাই তো। যাই হোক কিন্তু এর সব থেকে বড় সমস্যা আপনি চাইলেও এটা ইন্টারনেট ছাড়া ব্যবহার করতে পারবেন না। কিন্তু যদি আপনি Android মোবাইল ব্যবহার করেন তাহলে খুব সহজে কোন রকম ইন্টারনেট ছাড়া এই google translate কে ব্যবহার করতে পারবেন। কিভাবে করবেন চলুন দেখে নেওয়া যাক।


without-internet-google-translate

ইন্টারনেট ছাড়াই Google translate কিভাবে ব্যবহার করবেন ?


 ইন্টারনেট ছাড়াই Google translate ব্যবহার করতে চাইলে প্রথমে আপনাকে play.google.com এ গিয়ে "google translate" অ্যাপ টি ফ্রীতে আপনার মোবাইল ডিভাইসে ইন্সটল করে নিতে হবে। ইন্সটল করার পর আপনি অ্যাপকে ওপেন করবেন। বাকি নিছের স্টেপ দেখুন।

১। অ্যাপ ইন্সটল করে ওপেন করুন এখুন ওপেন করার পর ভাষা সিলেক্ট করুন ভাষা সিলেক্ট করার সময় লক্ষ করুন ভাষা এর পাশে বাটন বাটন দেখা যাচ্ছে এখুন আপনি যে ভাষা বিনা ইন্টারনেটে দেখতে চান সেটা কে ডাউনলোড করে নিন।

without-internet-google-translate

উপরের ডাউনলোড বাটনে ক্লিক করলে নিচের মত একটা বক্স আসবে সেখান থেকে Download এ ক্লিক করুন দেখুন খুব বেশি হলে ২০-৩০ এমবি মত ফাইল হবে। এবার এই ফাইল ডাউনলোড হলে আপনি অই ভাষা ইন্টারনেট ছাড়াই translate করতে পারবেন।

without-internet-google-translate


নোটঃ কিন্তু বাংলা ভাষার জন্য মনে হয় এখুনও আপডেট আসেনি ডাউনলোড বাটন দেখা যাচ্ছে না। তাই আমাদের জন্য এখুন এটা একটু সমস্যা হবে কিন্তু যে রাখুন পরে যদি আপডেট হয় তাহলে আপনার কাজে আসবে। কিন্তু আপনিও চেক করেন আপনার হয়ত ডাউনলোড অপশন আসতে পারে।

পোস্ট ভাল লাগলে শেয়ার করুন কমেন্ট করুন।
শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. পোস্টটি খুব ভালো লিখেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets