বন্ধুরা সবাই কেমন আছেন? যাই হোক যদি আপনি Whatsapp ব্যবহার করেন এবং চন Whatsapp দিয়ে ভিডিও কল করবেন তাহলে আজকের এই পোস্ট সুধু আপনার জন্য। Whatsapp সাম্প্রতিক একটা নতুন আপডেট নিয়ে এসেছে এবং তাতে তারা ভিডিও কল ফিচার এর সুবিধা নিয়ে এসেছে। আপনারা তো জানেন এর আগে ভয়েস কল সহ বেস কিছু মজাদার ফিচার Whatsapp নিয়ে এসেছে তেমনি এবার নিয়ে এসেছে ভিডিও কাল করার সুবিদা। আপনি এখুন থেকে Whatsapp থেকে যেকোনো বন্ধুকে Whatsapp এ ফ্রী ভিডিও কল করতে পারবেন। কিভাবে ভিডিও কলের সুবিধা পাবেন Whatsapp এ এর জন্য নিছের স্টেপ গুল অনুসরন করুন।



whatsapp-video-calling-tips-in-bangla



 Whatsapp এ ভিডিও কল কিভাবে করবেন ?



স্টেপ ১. প্রথমে আপনি আপনার মোবাইল এ Whatsapp ইন্সটল করুন যদি আপনার মোবাইল এ আগে থেকে Whatsapp অ্যাপ ইন্সটল না থাকে। তারপর আপনি যেকোনো বন্ধুকে কল করুন দেখুন ভিডিও কল অপশন পেয়ে যাবেন। আর যদি আপনি ভিডিও কল অপশন না পান তাহলে বুঝতে হবে আপনি যে ভার্সন ইন্সটল করেছেন সেটা ২.১৬.৩১৮ না তার আগের ভার্সন। এর জন্য আপনি নিচের স্টেপ দেখুন। 

স্টেপ ২. যদি ভিডিও কল সুবিদা না পান তাহলে আপনি নিছের লিঙ্ক থেকে Whatsapp আপনার মোবাইলে ডাউনলোড করুন এবং ইন্সটল করুন । এটা নতুন ভার্সন সমভবত গুগল প্লে তে এই ভার্সন এখুনও আপডেট হয়নি।






স্টেপ ৩. ডাউনলোড করে ইন্সটল করুন যদি আগে থেকেই আপনার মোবাইল Whatsapp ইন্সটল থাকে তাহলে আপডেট হয়ে যাবে এবং আপনি কোন একজন বন্ধুকে কল করুন কল আইকন এ ক্লিক করে তবে যে বন্ধুকে কল করবেন তাকেও এই নতুন ভার্সন Whatsapp টা ইন্সটল করে নিতে বলবেন। কল করার সময় আপনি দুটি অপশন পাবেন একটা Voice Call তার নিচে পাবেন Video Call আপনি ভিডিও কল এ ক্লিক করুন দেখুন কল হবে। 

এই ভার্সন এ মজার একটা ব্যাপার হল আপনি ফন্ট এবং ব্যাক দুই ক্যামেরা দিয়ে কল করতে পারবেন। 

আশাকরি পোস্টটি আপনাদের ভাল লাগবে যদি ভাল লাগে অবশই বন্ধুদের সঙ্গে শেয়ার করুন। কেমন লাগল কমেন্ট করেও জানাতে পারবেন। ধন্যবাদ।
 
শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. এই ট্রিকটা আগেই জানতাম, তবু শেয়ার করার জন্য ধন্যবাদ ...

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets