বন্ধুরা সবাই কেমন আছেন, আশাকরি সবাই খুব ভাল ও সুস্থ আছেন! আজকে আমি আপনাদের জন্য খুবি কাজের একটি নিয়ে এলাম আশাকরি আপনাদের কাজে আসবে। আপনি যদি একজন কম্পিউটার ব্যবহার কারি হন আর আপনার পিসিতে অ্যান্টিভাইরাস ব্যবহার না করেন তাহলে অবশ্যই একটি ভাল মানের অ্যান্টিভাইরাস ব্যবহার করা শুরু করুন, কারন অ্যান্টিভাইরাস না ব্যবহার করলে আপনার পিসি ভাইরাস আক্রান্ত হয়ে পড়তে পারে এবং পিসি ধির গতি হয়ে পড়তে পারে। বন্ধুরা যদি আপনি আগে আপনার পিসিতে অ্যান্টিভাইরাস ব্যবহার করেন এবং চাছেন আপনার অ্যান্টিভাইরাস ঠিক ভাবে কাজ করছে কিনা সেটা পরীক্ষা করবেন তাহলে আজকের এই পোস্ট টি অনুসরণ করে খুব সহজে এই কাজ করতে পারবেন । তাহলে চলুন শুরু করা যাক ।

test-antivirus-work-or-not

আপনার অ্যান্টিভাইরাস ঠিক ভাবে কাজ করছে কিনা কিভাবে বুঝবেন ? 



স্টেপ ১ - প্রথমে আপনি আপনার নোটপ্যাড ওপেন করুন Run এ গিয়ে Notepad লিখে এন্টার করুন আপনার সামনে নোটপ্যাড এসে যাবে। এখুন আপনি নোটপ্যাড এ নিছের কোড গুল কপি করে পেস্ট করুন।


X5O!P%@AP[4PZX54(P^)7CC)7}$TECHHACKS-ANTIVIRUS-TEST-FILE!$H+H*


স্টেপ ২ - এখুন ফাইলকে Esobondhu Antivirus Testing File.exe এই নামে সেভ করুন। যদি সেভ করার সঙ্গে সঙ্গে আপনার অ্যান্টিভাইরাস এই ফাইল কে রিমুভ করে দেই তাহলে বুঝতে হবে আপনার অ্যান্টিভাইরাস ঠিক ভাবেই কাজ করছে, আর যদি রিমুভ করতে না পারে তাহলে বুঝবেন আপনার অ্যান্টিভাইরাস কোন কাজের না, এই অ্যান্টিভাইরাস পিসিতে রাখা না রাখা সমান।


test-antivirus-work-or-not


যদি উপার স্টেপ বুঝতে সমস্যা হয় তাহলে নিচের স্টেপ দেখুন । 


আপনার যদি মনে হয় উপরের টিপস বুঝতে সমস্যা হচ্ছে তাহলে আপনি নিচের টিপস দেখেও আপনার অ্যান্টিভাইরাস চেক করতে পারেন ।

স্টেপ ১ - প্রথমে আপনি এই ওয়েবসাইট এ প্রবেশ করুন তারপর "Download area using the standard protocol http" এই অপশন এর মধ্যে থেকে যেকোনো এক ফাইল কে ডাউনলোড করুন।

স্টেপ ২ - যদি উপরের ফাইল ডাউনলোড এর সঙ্গে সঙ্গে আপনার অ্যান্টিভাইরাস ফাইল রিমুভ করে দেই তাহলে বুঝবেন আপনার অ্যান্টিভাইরাস ঠিক ভাবে কাজ করছে আর না করতে পারলে বুঝবেন এই অ্যান্টিভাইরাস এর কোন কাজ নেই।


test-antivirus-work-or-not


বন্ধুরা যদি আপনার মনে হয় উপরের টিপস থেকে আপনি নতুন কিছু শিখেছেন তাহলে অবশ্যই পোস্টকে আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করুন।
শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. Thank you EsoBondhu admin for this great tips article. I am Asif from Dhaka. I just checked my antivirus from your tutorial and its works fine.

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets