আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই আসা করি ভাল আছেন, আজকে আমি আপনাদের দেখাব কিভাবে আপনি Camtasia 9 কে ফুল ভার্সন কর ব্যবহার করবেন। আপনি তো নিশ্চয় জানেন যে Camtasia  এর কাজ কি এটা দিয়ে কি করে, যদি না জেনে থাকেন তাহলে যেনে নিন, Camtasia এটা একটি ভিডিও এডিট এবং কম্পিউটার স্ক্রীন রেকর্ড এর কাজ করে, মানে আপনি এই একটি মাত্র সফটওয়্যার দিয়ে ২টি কাজ করে নিতে পারবেন। আমার মনে হয় বর্তমান সময়ে ভিডিও এডিটিং এবং স্ক্রীন রেকর্ড সফটওয়্যার গুলর মধ্যে সব থেকে জনপ্রিয় হচ্ছে Camtasia । বন্ধুরা আপনি যদি ইউটিউব চ্যানেল চালান তাহলে আপনার জন্য এই সফটওয়্যার খুবি উপকারি। যাই হোক আমারা এত ক্ষণে যেনে গেছি এই সফটওয়্যার এর কাজ ঠিক কি এবং এটা দিয়ে কি করে। এটা ব্যবহার করা খুব সহজ তাই ব্যবহার নিয়ে আজকে কোন কিছুই শেয়ার করব না, আজকে শেয়ার করব কিভাবে আপনি এই সফটওয়্যার কে ফুল ভার্সন করে ব্যবহার করতে পারেন, কারন এটা একটি পেইড সফটওয়্যার। তো বন্ধুরা চলুন শুরু করা যাক।


camtasia-9-tips


Camtasia 9 কে অ্যাক্টিভ করে ফুল ভার্সন কিভাবে করেবন ?


স্টেপ ১.  প্রথমে আপনি নিচের লিঙ্ক থেকে Camtasia 9 সফটওয়্যার এবং কী লাইল টিকে ডাউনলোড করেন ফেলুন এবং Winrar দিয়ে ফাইল টিকে ওপেন করুন।


ডাউনলোড Camtasia 9

ডাউনলোড কী ফাইল 


স্টেপ ২. এখুন আপনি সফটওয়্যার টিকে ইন্সটল করুন, ইন্সটল করার সঙ্গে সঙ্গে আপনি আপনার ইন্টারনেট টিকে অফ করুন কিছু ক্ষণের জন্য মানে যতক্ষণ না সফটওয়্যার ফুল ভার্সন হচ্ছে তত ক্ষণ। 

স্টেপ ৩. ইন্সটল প্রক্রিয়া শেষ হলে আপনি আপনার My Computer থেকে C ফাইলে যান, এখুন সেখানে গিয়ে  C:\ProgramData\TechSmith\Camtasia Studio 9 এই লাইন টি সার্চ করুন, নিচের চিত্রে দেখুন ১ অপশন যেখানে দেখান হয়েছে সেখানে উপরের লাইন টি কপি পেস্ট করে সার্চ দিন। সার্চ দেবার পর আপনি "RegInfo" ফাইল টি ওপেন করুন।

camtasia-9-tips


স্টেপ ৪. এখুন আপনি যে কী ফাইল ডাউনলোড করেছিলেন সেই ফাইল টি ওপেন করুন সেখান থেকে [RegistrationInfo] এই লাইন বাদে বাকি সকল লিখা কপি করুন এবং উপরে যে RegInfo ফাইল ওপেন করেছেন সেখানে এই কপি করা লিখা তো পেস্ট করে দেন।

camtasia-9-tips


স্টেপ ৫. কপি পেস্ট হয়েগেলে ফাইল টিকে সেভ করুন, ব্যাস বন্ধুরা আপনার Camtasia 9 ফুল ভার্সন হয়েগেছে। আপনি এখুন চাইলে আপনার ইন্টারনেট আবার অন করতে পারেন।

নোটঃ ভুল করেও আপডেট চাইলে সফটওয়্যার আপডেট করবেন না, আর কোন রকম সমস্যা হলে নিচে কমেন্ট করে জানাবেন আমি হেল্প করতে চেস্টা করবো ।

বন্ধুরা যদি মনে হয় পোস্ট টি থেকে আপনার উপরকার হয়েছে তাহলে অবশ্যই পোস্টটি আপনাদের বন্ধুদের সঙ্গে শেয়ার করুন, পোস্ট শেয়ার করার জন্য আপনাকে বেশি কস্ট করতে হবে না নিছে দেখুন শেয়ার বাটন আছে ফেসবুক, টুইটার, গুগল+ যেখানে শেয়ার করতে চান তাতে ক্লিক করে শেয়ার করে ফেলুন।
শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets