বন্ধুরা সবাই আশাকরি ভাল আছেন, আজকে আমি আপনাদের সঙ্গে WhatsApp  এর এক নতুন আপডেট নিয়ে আলোচনা করবো। আপনি কি জানেন WhatsApp এ নতুন কি কি আপডেট এসেছে ? যদি না জেনে থাকে তাহলে আজকের এই পোস্ট পড়ার পর আপনি WhatsApp  এর নতুন সব আপডেট সম্পর্কে জেনে যাবেন। বন্ধুরা WhatsApp  এখুন কতটা জনপ্রিয় তা বলার অপেক্ষাই রাখেনা, আমার মনে হয় স্মার্টফোন ব্যবহার কারিরা সকলেই এই জনপ্রিয় ম্যাসেঞ্জার অ্যাপ টি ব্যবহার করে। যাই হোক আপনি যদি এই অ্যাপ ব্যবহার তাহলে আপনার অবশ্যই যানা দরকার এবং এখুনি আপনার পুরনো WhatsApp কে আপডেট করা দরকার । নিচে দেওয়া হল WhatsApp  কি কি নতুন আপডেট নিয়ে এসেছে।



WhatsApp এর নতুন আপডেট সম্পর্কে জানেন কি ?


WhatsApp যেসকল নতুন আপডেট নিয়ে এসেছে তার একটা লিস্ট নিচে দেওয়া হল এবং সেগুল কিভাবে ব্যবহার করবেন তার একটা সাধারন গাইড ও দেওয়া হলে যা থেকে আপনার নতুন এই আপডেট গুল ব্যবহার করতে পারবেন খুবি সহজে।

১। WhatsApp এ ভিডিও কল

২। WhatsApp এ আপনি গিফ ফটো শেয়ার করতে পারবেন।

৩। WhatsApp এ স্ট্যাটাস আপডেট করতে পারবেন ।

৪। গ্রুপ ইনভাইট লিঙ্ক বানাতে পারবেন ।

৫। টু স্টেপ ভেরিফিকেসন যুক্ত করতে পারবেন ।



১। WhatsApp এ ভিডিও কাল -

বন্ধুরা আপনি যদি চান এখুন থেকে WhatsApp এ ভিডিও কল করতে পারবেন এর জন্য, আপনাকে যা করতে হবে তা হলে গুগল প্লে তে গিয়ে আপনার পুরনো অ্যাপটি আপডেট করে নিতে হবে। আপডেট হয়েগেলেই আপনি কল বাটন এ ক্লিক করবেন তাহলেই আপনি ভয়েস কল এবং ভিডিও কল দুই অপশন পাবেন। এখুন আপনি ভিডিও তে ক্লিক করে ভিডিও কল করতে পারবেন ।


২। গিফ ফটো শেয়ার করতে পারবেন -

এতদিন পর্যন্ত আপনি WhatsApp এ কোন রকম গিফ ফটো শেয়ার করা যেতে না কিন্তু নতুন আপডেট এর পর থেকে আপনি চাইলে গিফ ফটো শেয়ার করতে পারবেন । এর জন্য আপনি এক গিফ গ্যালারী ও পেয়ে যাবেন, গিফ ফটো শেয়ার করার জন্য আপনি স্মাইলি আইকন এ ক্লিক করবেন আপনি গিফ অপশন পেয়ে যাবেন।


৩। WhatsApp এ স্ট্যাটাস আপডেট করতে পারবেন -

এই আপডেট তা একদম নতুন এটা এত দিন WhatsApp এ ছিলনা, আপনি চাইলে এখুন থেকে  WhatsApp এ স্ট্যাটাস আপডেট করতে পারবেন। এর জন্য আপনি উপরের মেনুতে স্ট্যাটাস অপশন দেখতে পাবেন আপনি সেটাতে ক্লিক করে ফটো, ভিডিও, ইত্যাদি স্ট্যাটাস আপডেট করতে পারবেন।


৪। গ্রুপ ইনভাইট লিঙ্ক বানাতে পারবেন -

আপনি যদি কোন গ্রুপ চালান তাহলে আপনার জন্য এটা খুবি কাজের, কারন আপনি এখুন থেকে গ্রুপ লিঙ্ক বানাতে পারবেন, এবং সেই লিঙ্ক আপনি ফেসবুক থেকে শুরু করে যেকোনো যাইগাই শেয়ার করতে পারবেন, এবং সেই লিঙ্কে যে কেউ ক্লিক করে আপনার গ্রুপে যুক্ত হতে পারবে।


৫। টু স্টেপ ভেরিফিকেসন যুক্ত করতে পারবেন -

এটা খুবি সুন্দর একটি আপডেট, আপনি যদি চান যে আপনার অ্যাকাউন্ট কে হ্যাক থেকে বাচাবেন তাহলে আপনি টু স্টেপ ভেরিফিকেসন যুক্ত করে আপনার অ্যাকাউন্ট এ হার্ড করতে পারবেন। টু স্টেপ ভেরিফিকেসন যুক্ত করার জন্য আপনার সেটিং এ যেতে হবে তারপর অ্যাকাউন্ট এ তাহলেই আপনি অপশন পেয়ে যাবেন।

বন্ধুরা আশাকরি যেনে গেছেন নতুন কি কি আপডেট এনেছে WhatsApp, তাহলে আর দেরি না করে এখুন চেক করুন এবং যেটা আপনার দরকার সেই আপডেট ব্যবহার শুরু করেন। তাহলে আজকের মত এই পর্যন্ত ভাল থাকবেন সুস্থ থাকবেন।
শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets