IPL দেখার উপায় কি? আইপিএল কিভাবে দেখবো?

আইপিএল ক্রিকেট প্রেমেদির কাছে খুব প্রিয় একটি নাম। যারা ক্রিকেট পছন্দ করে তারাই যানে IPL কি এবং এটি কোন দেশের খেলা। যদি আপনি চান আপনার মোবাইল কিংবা ঘরে বসে IPL খেলা দেখবেন তাহলে আজকের এই পোস্টটি সুধু মাত্র আপনার জন্য। যদি আপনি একজন ভারতীয় হয়ে থাকেন তাহলে তো কোন কথাই নেই যদি আপনি বাংলাদেশি হয়ে থাকেন তাহলে কিভাবে দেখবেন সেটাও আজকের এই পোস্ট এ আলোচনা করবো।

দেখুন যেহেতু আইপিএক ভারতের খেলা সেহেতু ভারতীয়দের জন্য অনেক রাস্তা আছে ঘরে বসে বা মোবাইলের মাধ্যমে এই খেলা দেখার কিন্তু যদি আপনি বাংলাদেশের হয়ে থাকেন তাহলে সমস্যা একটু হবেই। তবে চিন্তা করবেন না আজ বেশ কিছু টিপস দেবো যেগুল অনুসরণ করে আপনি খুব সহজে IPL খেলা দেখতে পারবেন আপনার মোবাইল থেকেই। 

live ipl

IPL কিভাবে দেখবেন? How to Watch Live IPL Match 2021?


নিচে ভারত এবং বাংলাদেশ দুই দেশের মানুষ কিভাবে IPL দেখবেন সেটা আলোচনা করা হয়েছে। যেভাবে আপনার সুবিধা আপনি দেখতে পারেন

Hotstar ব্যবহার করে কিভাবে IPL দেখবেন?


এই যে অ্যাপ এর নাম বললাম Hotstar এই অ্যাপ টি সুধু মাত্র ভারতীয়দের জন্য, যদি আপনি ভারতের নাগরিক হয়ে থাকেন তাহলে খুব সহজে এই অ্যাপ ব্যবহার করে IPL দেখতে পারবেন। 

অবশ্য এই অ্যাপটি ফ্রী কোন অ্যাপ না এটা ব্যবহার করার জন্য আপনাকে ৩৯৯ টাকা খরচ করতে হবে যদি আপনি এই ৩৯৯ টাকা দিয়ে Hotstar এর VIP প্লান কিনে নেন তাহলে ফ্রীতে আপনার মোবাইল, কম্পিউটার আ IPL দেখতে পারবেন আর এই ৩৯৯ টাকা দিয়ে শুধু IPL না এর সঙ্গে মুভি, সিরিয়াল অনেক কিছু টানা ১ বছর দেখতে পারবেন। 

তাছাড়া যদি আপনি JIO সিম ব্যবহার করেন তাহলে 401 টাকা Recharge করে নিন পেয়ে যাবেন ১ বছরের জন্য ফ্রী Hotstar VIP প্লান সঙ্গে ২৮ দিন ৩ গিবি করে ইন্টারনেট ডেটা। শুধু JIO না এয়ারটেল, ভোডাফোন, Idea সব সিমেই ভাবে এই অফার একটু চেক করে নিন ইন্টারনেট এ।



Gtv Live অ্যাপ ব্যবহার করে IPL দেখুন


যদি আপনি বাংলাদেশি হয়ে থাকেন আর আপনি চাইছেন ঘরে বসে মোবাইলে IPL দেখবেন তাহলে আপনি gtv live অ্যাপ টি ব্যবহার করে দেখতে পারেন। জানিনা এটা কতোটা কার্যকারী অ্যাপ কিন্তু যেহেতু পপুলার একটি অ্যাপ সেহেতু কাজ করতে পারেন।


যদি এই অ্যাপ কাজ না করে তাহলে আপনি নিছে টিপস গুল থেকে লাইভ ipl ক্রিকেট ম্যাচ দেখতে পারেন। 

ফেসবুকে IPL কীভাবে দেখবেন?


যদি আপনি আইপিএল ম্যাচ লাইভ দেখতে চান তাও আবার ফেসবুকে তো আপনি অবশ্যই দেখতে পারবেন। এর জন্য আপনাকে বেশি কিছু করতে হবেনা শুধু ফেসবুক অ্যাপ ওপেন করতে হবে এবং সার্চ এ গিয়ে সার্চ করতে হবে Live IPL ব্যাস বেশ কিছু লাইভ চ্যানেল দেখতে পাবেন যেকোনো একটি তে ক্লিক করুন।

প্রথমে হয়তো কিছু অ্যাড আসতে পারে ফ্রী জিনিস এই টুকু সজ্য করতেই হবে তারপর আপনি লাইভ দেখতে পাবেন। 

live ipl

TV তে IPL কিভাবে দেখবো?


যদি আপনি ভারতীয় হয়ে থাকেন তাহলে অবশ্যই জানেন Start Sports এ IPL দেখানো হচ্ছে সেহেতু আপনি Star Sport Hindi 1 চ্যানেল খেলা দেখতে পারবেন। কিন্তু যদি আপনি বাংলাদেশি হয়ে থাকেন তাহলে আপনি Channel 9 এ IPLদেখতে পারবেন।

গুগলে লাইভ IPL এর স্কোর কিভাবে দেখবেন?


আপনি যদি চান শুধু মাত্র Live স্কোর দেখবেন তাহলে আপনাকে কোন অ্যাপ ইন্সটল করার দরকার হবে না শুধু গুগল এ গিয়ে সার্চ করুন IPL তাহলেই আপনি লাইভ স্কোর দেখতে পাবেন শুধু এই না IPL এর যাবতীয় সকল তথ্য পেয়ে যাবেন গুগল শুধু IPL টাইপ করার সাথে সাথে।


যদি আপনি একজন বাংলাদেশি হয়ে থাকেন এবং যদি আপার কাছে এর থেকে ভাল কোন উপায় থাকে ঘরে বসে IPL দেখার তো অবশ্যই সেটা আমাদের সঙ্গে কমেন্ট করে শেয়ার করবেন। আশাকরি পোস্টটি আপনার উপকারে আসবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য