আপনার ব্লগার ব্লগের প্রতিটি পেজে facebook like বক্স যুক্ত করুন ।

আল্লার নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে আপনার ব্লগার ব্লগের প্রতিটি পেজে facebook like বক্স যুক্ত করবেন । একদম সোজা , শুধু একটু আমার নীচের টিপস গুল লক্ষ করুন ব্যাস তাহলেই হবে ।








১) প্রথমে আপনার ব্লগ লগ অন করুন , তারপর ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন তারপর Edit HTML এ ক্লিক করুন তারপর নতুন একটি পেজ ওপেন হবে Expand Widget Templates এই লিখার ঘরে ঠিক দিন ,নিচে চিত্রে দেখুন ।





২) এবার Ctrl + f  প্রেস করে নিচের কোড টি খুজুন  


<data:post.body/>    


৩) এবার <data:post.body/> এই কোড টি খুজে পেলে তার ঠিক নিচে নীচের কোড টি কপি করে পেস্ট করুন ।



<b:if cond='data:blog.pageType == &quot;item&quot;'><iframe src="//www.facebook.com/plugins/likebox.php?href=http%3A%2F%2Fwww.facebook.com%2FAsobondhublog&amp;width=570&amp;height=180&amp;colorscheme=light&amp;show_faces=true&amp;border_color&amp;stream=false&amp;header=false" scrolling="no" frameborder="0" style="border:none; overflow:hidden; width:570px; height:180px;" allowTransparency="true"></iframe></b:if>




৪) এবার Asobondhublog লিখা টাকে মুছে আপনার ফেসবুক এর ইউজার নাম বসান , এবং নীল আর সবুজে ঘিরা যে নাম্বার গুল আছে সেখানে আপনার ব্লগের মাপ উনু যায়ি বসান বা একি রেখে দিন । এবার SAVE বটন এ ক্লিক করে বেরিয়ে আসুন আর আপনার ব্লগের যেকোনো পোস্ট ওপেন করে দেখুন লাইক বক্স দেখতে পাবেন ।



☞ তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে এই রকম নতুন কিছু নিয়ে ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!