Intense debate দ্বারা খুব সহজে আপানর ব্লগার ব্লগের কমেন্ট ফর্ম পরিবর্তন করুন ।


আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে ব্লগার ব্লগের কমেন্ট ফর্ম পরিবর্ত করবেন । কাজ টি খুব কঠিন না । তাহলে আসুন দেখে নিই কিভাবে কাজটি করবেন ।

                                                                LIVE DEMO

* এর জন্য আপনি প্রথমে আপনার ব্লগার ব্লগে যান , তারপর ড্যাশবোর্ড থেকে Template তারপর Edit HTML এ ক্লিক করে ডান পাশ থেকে  Backup/Restore এ ক্লিক করে Download full template এ ক্লিক করে Template টি ডাউনলোড করে নিন । এই ডাউনলোড করা Template টি কিছুক্ষণ পরে লাগবে । নীচের চিত্রে দেখুন । 



* এবার আপনি এখানে যান । তারপর সেখান থেকে Signup এ ক্লিক করুন । এবং যে ফর্ম টি আসবে সেটি পুরন করে আবার Signup এ ক্লিক করুন । নীচের চিত্র দেখুন । 



* Signup সম্পূর্ণ হলে Your account has been created! Now check your inbox for our email... এই রকম একটি লিখা বক্স আসবে এর মানে আপনার অ্যাকাউন্ট সম্পূর্ণ হয়েছে । এবার আপনার ইমেইল ওপেন করে ইনবক্স থেকে অ্যাকাউন্ট টি কে অ্যাক্টিভ করে নিন ।  নীচের চিত্রে দেখুন । 


* উপরের কাজ ঠিক ভাবে করলে নীচের মতো একটি বক্স আসবে সেখানে আপনার ব্লগের URL টি বসিয়ে দিন । তারপর Next Step এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 


* এবার আর একটি বক্স আসবে সেখানে সব কিছু লিখা আছে একটু পড়ে নিন । তারপর Choose File এ ক্লিক করে প্রথমে যে Template টি ডাউনলোড করেছিলেন সেটি নিন তারপর Upload file and continue তে ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 



* উপরের কাজ ঠিক ভাবে করলে নীচের মতো একটি বক্স আসবে । নীচের চিত্রে দেখুন । 



* উপরের চিত্রে দেখুন লাল ঘরে ঘিরা আছে । সে কোড গুল কে কপি করে নিন তারপর  ড্যাশবোর্ড থেকে Template তারপর Edit HTML এ ক্লিক করে Ctrl +A  ব্যবহার করে সেই ঘরের কোড গুল কে সিলেক্ট করুন । নীচের চিত্রে দেখুন । 



* এবার আগের উপরের কপি করার কোড গুলকে এখানে পেস্ট করুন , তারপর Template টিকে Save করে নিন । ব্যাস এবার আপনার ব্লগে প্রবেশ করে দেখুন কমেন্ট ফর্ম পরিবর্তন হয়ে গেছে । 



* আশাকরি আপনাদের বুজতে কোন অসুবিধা হয়নি । আর যদি কোন প্রকার অসুবিধা হয় তাহলে আমাকে জানাতে ভুলবেন না। আর আমার এই পোস্ট এর মধ্যে কোন প্রকার ভুল ত্রুটি থাকলে আমাকে ক্ষমার চোখে দেখবেন । তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে । 



এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال