Intense debate দ্বারা খুব সহজে আপানর ব্লগার ব্লগের কমেন্ট ফর্ম পরিবর্তন করুন ।


আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে ব্লগার ব্লগের কমেন্ট ফর্ম পরিবর্ত করবেন । কাজ টি খুব কঠিন না । তাহলে আসুন দেখে নিই কিভাবে কাজটি করবেন ।

                                                                LIVE DEMO

* এর জন্য আপনি প্রথমে আপনার ব্লগার ব্লগে যান , তারপর ড্যাশবোর্ড থেকে Template তারপর Edit HTML এ ক্লিক করে ডান পাশ থেকে  Backup/Restore এ ক্লিক করে Download full template এ ক্লিক করে Template টি ডাউনলোড করে নিন । এই ডাউনলোড করা Template টি কিছুক্ষণ পরে লাগবে । নীচের চিত্রে দেখুন । 



* এবার আপনি এখানে যান । তারপর সেখান থেকে Signup এ ক্লিক করুন । এবং যে ফর্ম টি আসবে সেটি পুরন করে আবার Signup এ ক্লিক করুন । নীচের চিত্র দেখুন । 



* Signup সম্পূর্ণ হলে Your account has been created! Now check your inbox for our email... এই রকম একটি লিখা বক্স আসবে এর মানে আপনার অ্যাকাউন্ট সম্পূর্ণ হয়েছে । এবার আপনার ইমেইল ওপেন করে ইনবক্স থেকে অ্যাকাউন্ট টি কে অ্যাক্টিভ করে নিন ।  নীচের চিত্রে দেখুন । 


* উপরের কাজ ঠিক ভাবে করলে নীচের মতো একটি বক্স আসবে সেখানে আপনার ব্লগের URL টি বসিয়ে দিন । তারপর Next Step এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 


* এবার আর একটি বক্স আসবে সেখানে সব কিছু লিখা আছে একটু পড়ে নিন । তারপর Choose File এ ক্লিক করে প্রথমে যে Template টি ডাউনলোড করেছিলেন সেটি নিন তারপর Upload file and continue তে ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 



* উপরের কাজ ঠিক ভাবে করলে নীচের মতো একটি বক্স আসবে । নীচের চিত্রে দেখুন । 



* উপরের চিত্রে দেখুন লাল ঘরে ঘিরা আছে । সে কোড গুল কে কপি করে নিন তারপর  ড্যাশবোর্ড থেকে Template তারপর Edit HTML এ ক্লিক করে Ctrl +A  ব্যবহার করে সেই ঘরের কোড গুল কে সিলেক্ট করুন । নীচের চিত্রে দেখুন । 



* এবার আগের উপরের কপি করার কোড গুলকে এখানে পেস্ট করুন , তারপর Template টিকে Save করে নিন । ব্যাস এবার আপনার ব্লগে প্রবেশ করে দেখুন কমেন্ট ফর্ম পরিবর্তন হয়ে গেছে । 



* আশাকরি আপনাদের বুজতে কোন অসুবিধা হয়নি । আর যদি কোন প্রকার অসুবিধা হয় তাহলে আমাকে জানাতে ভুলবেন না। আর আমার এই পোস্ট এর মধ্যে কোন প্রকার ভুল ত্রুটি থাকলে আমাকে ক্ষমার চোখে দেখবেন । তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে । 



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ