এখুন আপনার মুখের কথাই গুগল সার্চ হবে ।

আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদের যে টিপস টি দেবো সেটি সম্পর্কে হয়তো আমার অনেক বন্ধু জানেন , কিন্তু আমার যেসকল নতুন বন্ধুরা এই বিষয় টি জানেন না শুধু মাত্র তাদের জন্য আমার এই টিপস । টিপস টি হল গুগল মাম কে নিয়ে , এতো দিন আমাদের কোন কিছু সার্চ করতে হলে গুগলে গিয়ে টাইপ করতে হতো কিন্তু সেটার আর দরকার নেই , কারণ এখুন গুগল সার্চ এ গিয়ে কথা বলেই সার্চ হবে । কিভাবে করবেন তা নীচে থেকে দেখে নিন ।


* প্রথমে Google এ যান তারপর সার্চ বক্সের ডান পাশে দেখুন একটি মাইক্রোফোন আছে তাতে ক্লিক করুন । তারপর আপনি যা সার্চ করতে চান সেটি একটু উচ্চস্বরে বলুন দেখবেন আপনি যেটি বললেন সেটি সার্চ বক্সে লিখা হয়েগেছে । নীচের চিত্রে দেখুন । 





* আশাকরি আপনাদের বুজতে কোন অসুবিধা হলনা আর কোন সমস্যা হলে আমাকে কমেন্ট করে জানবেন । তাহলে ভাল থাকবেন সুস্থ থাকবেন আজকের মতো এই পর্যন্ত আল্লা হাফেজ । 


বিঃদ্রঃ আপনি কথা বলে সার্চ করবেন তখুন অবশ্যই ইংলিশে বলবেন আর একটু সুধ ভাবে বলবেন না হলে কিন্তু উলটো পালটো লিখা আসবে আর এই কাজটি করার জন্য Google Chrome ওয়েব ব্রাউজার ব্যবহার করতে হবে ।  





একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ

  1. আমার Google open করলে Microfone আসে না ,কি কারন। --Motajol haq

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. sorry bro ,,,,, এটার জন্য Google Chrome ওয়েব ব্রাউজার লাগবে্‌, একটু অপেক্ষা করুন পোস্ট টি update হবে , একটু ভুল আছে ।

      মুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!