আপনার ব্লগে HTML কোড পোস্ট করুন একটু ভিন্ন ভাবে ।



আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদের দেখাবো কিভবে আপনি আপনার ব্লগে কোন HTML কোড পোস্ট করার সময় একটু আলাদা ভাবে পোস্ট করবেন । এই কাজ টি করার জন্য নীচের টিপস গুল একটু লক্ষ করুন ।


* আপনি যখন কোন HTML কোড পোস্ট করবেন তখুন আপনার পোস্ট বক্স এর বাম পাশে HTML লে ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।



* এবার নীচের যেকোনো একটি কোড আপনি ওই HTML বক্সে কপি করে পেস্ট করুন , তারপর Compose এ ক্লিক করুন । এবার Enter your text here এ আপনার কোড গুল বসিয়ে দিন । কোড গুল নীচে সঙ্গে ডেমো বক্স । 



১) এটা বর্ডার যুক্ত ।

<div style="font-family:georgia; font-size: 16px; height: 130px; overflow: scroll; width: 500px;border:3px solid black;">
Enter your text here</div>
<div style="font-family: verdana,arial,sans-serif; font-size: 10px;">
<a href="http://www.realcombiz.com/"></a></div>


২) এটা বর্ডার বিহিন ।


<div style="font-family:georgia; font-size: 16px; height: 120px; overflow: scroll; width: 500px;">
Enter your text here</div>
<div style="font-family: verdana,arial,sans-serif; font-size: 10px;">
<a href="http://realcombiz.com/"></a></div>



* আমি উপরে কোড এবং ডেমো দুটি দিলাম আপনার যেটি পছন্দ সেটি ব্যবহার করতে পারেন , আমার এই পোস্ট আপনাদের ভাল লাগলে একটি মন্তব্য করবেন আর কোন প্রকার সমস্যা হলেও মন্তব্য করে জানাবেন ।  তাহলে আজকের মতো এই পর্যন্ত আবার দেখা হবে নতুন কিছু নিয়ে ।







এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

3 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال