আপনার ব্লগার ব্লগে HTML কোড পোস্ট করুন ভিন্ন স্টাইলে ।



আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদের দেখাবো কিভবে আপনি আপনার ব্লগার ব্লগে কোন HTML কোড পোস্ট করার সময় একটু আলাদা ভাবে পোস্ট করবেন । এই কাজ টি করার জন্য নীচের টিপস গুল একটু লক্ষ করুন এবং নীচে থেকে এর লাইভ ডেমো দেখে নিন । 


                                                                   LIVE DEMO



১) প্রথমে আপনার ব্লগার ব্লগ লগ অন করুন তারপর ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করে Edit HTML এ ক্লিক করুন , এবার যে বক্সে ওপেন হবে তাতে মউস দিয়ে একবার ক্লিক করুন এবার Ctrl + F চাপুন । নীচের চিত্রে দেখুন।




২) উপরের চিত্রে দেখুন লাল ঘরে যে সার্চ বক্স আছে সেখানে ]]></b:skin> এই কোড টি খুজেবের করুন তারপর নীচের কোডটি ]]></b:skin>  ঠিক এর উপরে বসান তারপর Save এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 






****---কোড পেতে নীচে যান ---****




.tgbox {
overflow:auto;width:auto;height:auto;
font-family: "Georgia", "Verdana", Courier, mono, serif;
color:#848176;
margin : 15px 35px 15px 15px;
padding : 10px 10px 10px 35px;
clear : both;
list-style-type : none;
background : #ffc0cb url(http://2.bp.blogspot.com/-y0gH2fSDFbo/UQqFLEnQiOI/AAAAAAAABwc/ufRWnmxXiL4/s1600/Untitled-1.png) repeat-y top left;
border : 1px solid #000000;
}
.tgbox:hover{
background : #ffc0cb url(http://2.bp.blogspot.com/-SMhIT3VpOq8/UQeezUekI4I/AAAAAAAABuI/ahb39VUXkgA/s1600/bkb.png) repeat-y top left;
color:#FEF9BF;
border : 1px solid #000;
}


* এবার যখন কোন HTML কোড পোস্ট করবেন তখুন আপনার পোস্ট বক্সের বাম পাশে HTML এ ক্লিক করে এই কোড টি পেস্ট করুন    <div class="tgbox">Your text here</div>  এবার লাল রঙের Your text here টিকে মুছে আপনার HTML কোড বসিয়ে দিন । 


* আশাকরি বুজতে কোন অসুবিধা হল না আর যদি কোন প্রকার সমস্যা হয় তাহলে আমাকে কমেন্ট করে জানবেন আমি হেল্প করার চেষ্টা করবো । 

* তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে । আল্লা হাফেজ । 

========================================







একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

  1. কোডের মাঝখানে যেখানে কোড রঙিন করব যেমন Your Name ইত্যাদি। সেখানে কীভাবে রঙিন করব?

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!