আপনার ব্লগার ব্লগকে খুব সহজে Bing সার্চ ইঞ্জিনে সাবমিট করুন ।



আল্লহ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদের সাথে কি শেয়ার করতে চলেছি আপনারা শিরনাম দেখেই বুজে ফেলেছেন , হ্যাঁ একদম ঠিক আজকে আমি আপনাদের দ্যাখাব কিভাবে আপনি আপনার ব্লগ টি কিভাবে সার্চ ইঞ্জিন Bing এ সাবমিট করবেন । কাজ টা খুব একটা কঠিন না । আমার নীচের টিপস গুল একটু করুন আর কাজ করুন ।


* প্রথমে এখনে ক্লিক করুন । তাহলে নীচের চিত্রের মতো পেজ আসবে সেখানে আপনার ব্লগের URL টি বসিয়ে বক্স টি ঠিক ভাবে পুরুন করে SUBMIT এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 



* উপরের কাজ ঠিক ভাবে করলে নীচের মতো Your request was successfully submitted. লিখা আসবে , সেখানে প্রথম অপশন মানে GREAT! SIGN ME UP  এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 




* এবার যে পেজ টা আসবে সেখানে আপনাকে Sign in করতে হবে , আপনার যদি মাইক্রোসফট এর কোন অ্যাকাউন্ট মানে hotmail , outlook , থাকে তাহলে সেটি দয়ে sign in করুন আর যদি না থাকে তাহলে Sign up করে একটি অ্যাকাউন্ট করুন । 


* Sign in  এর পর্ব শেষ হলে নীচের মতো চিত্র আসবে সেখান ADD a sitemap এর ইস্থানে এই টি বসিয়ে দিন http://Asobondhu.blogspot.com/atom.xml?redirect=false&start-index=1&max-results=500#sthash.Rtw1CVzM.dpuf । 

নোট : Asobondhu.blogspot.com টি পরিবর্তন করে আপনার ব্লগ এর নাম টি দিন ।

* এবার ADD এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।



* এবার যে পেজটি আসবে সেটি হল Verify ownership for : আপনার সাইট । এই পেজ এর ২ অপশন থেকে  <meta> tag  টি কপি করে আপনার ব্লগ লগ অন করে ড্যাশবোর্ড থেকে Template থেকে Edit HTML  এ ক্লিক করে Ctrl + f চাপুন তারপর <head> টি খুজে সেই কপি করা <meta> tag টি <head> এর নীচে বসিয়ে Save template এ ক্লিক করে Save করে নিন । নীচের চিত্রে দেখুন । 




* এবার সাবমিট পেজে এর সব নীচে VERIFY এ ক্লিক করুন এবার এই পেজে আপনি আপনার ব্লগের ড্যাশবোর্ড দেখতে পাবেন , যদি দেখতে পান তাহলে বুজবেন আপনি সফল হয়েছেন আর যদি না দেখতে পান তাহলে বুজবেন কথাও ভুল করেছেন । আমি আশাকরি এই নিয়মে করলে সফল হবেন ইনশাল্লাহ । 


* এই বিষয়ে কোন প্রকার সমস্যা বা প্রশ্ন থাকলে আমাকে কমেন্ট করে জানান । আমি সব সময় আপনাদের সাথে আছি । আল্লাহ্‌ হাফেজ । 



একটি মন্তব্য পোস্ট করুন

14 মন্তব্যসমূহ

  1. হাসান সেখ১০:৩০ AM

    দারুন কাজের পোস্ট ভাই । ধন্যবাদ শেয়ার করার জন্য ।

    উত্তরমুছুন
  2. aslamparvez১২:৪৪ PM

    সত্যি কাজের পোস্ট । আপনাকেও অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য ।

    উত্তরমুছুন
  3. ojana kotha৪:৫৭ PM

    amazing..ei bloge onek kichu siktesi :)

    উত্তরমুছুন
  4. aslamparvez৯:২৭ AM

    ধন্যবাদ ভাই ।

    উত্তরমুছুন
  5. tnx bro.ei matro korlam :) amar notun blog.asha kori apnar ei post kaje ashbe :)

    http://neobuxbangla.blogspot.com/2013_07_01_archive.html

    উত্তরমুছুন
  6. aslamparvez৮:৩৭ AM

    ধন্যবাদ । সঙ্গেই থাকুন । আর আপনার ব্লগ দেখলাম ইনকাম এর ব্যাপার টা নিয়ে ভাল লাগলো । আমিও চেষ্টা করবো । আমাকেও হেল্প করবেন ।

    উত্তরমুছুন
  7. kaj holi desboar a jai ta daka jabi bolcin saita thyka jai na.

    http://worldentertainmentbd.blogspot.com

    উত্তরমুছুন
  8. মোঃ আসলাম পারভেজ৩:৩৫ AM

    পেন্ডিং দেখাবার তো কোন কারন নেই । দেখুন মনে হয় কোথাও কোন সমস্যা হছে আবার চেষ্টা করে দেখুন । আর হা ইনডেক্স হতে সময়তো লাগবেই এর জন্য আপনাকে কিছুই করতে হবে না যা করবে সার্চ ইঞ্জিন নিজেই করবে ।

    উত্তরমুছুন
  9. কি ধরনের সমস্যা হতে পারে, যদি একটু ধারনা দিতে, অনেক উপকার হতো

    বিঃদ্রঃ-প্রথম কোড বসানো হইলে ভ্যারিফাই হয় নাই, পরে কোডটি ঠিকমত বসানোর পর ভ্যারিফাই দেখাইছে

    উত্তরমুছুন
  10. মোঃ আসলাম পারভেজ২:২৮ PM

    এখুন আপনি কিভাবে করছেন সেটা না দেখালে তো ঠিক বলা যাছে না । যাই হোক আপনি আবার নতুন করে কাজটি করে ভেরিফাই করুন । ধন্যবাদ ।

    উত্তরমুছুন
  11. good post...... i used it in my site http://www.mytipsera.blogspot.com

    উত্তরমুছুন
  12. baiha amar wordpase saide da hosca na

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!